রমজানে সিলেট চেম্বারের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম নিয়ন্ত্রনে রাখতে বাজার পরিদর্শন

33353469_2086768918233226_6616529241271959552_n.jpg

তাইবুর রহমান,সিলেট প্রতিনিধি ::
রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখা এবং ভোক্তাসাধারণকে মানসম্পন্ন পণ্য সরবরাহের লক্ষ্যে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে এলাকাভিত্তিক বাজার পরিদর্শন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর আওতায় বৃহস্পতিবার দুপুরে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের নেতৃত্বে চেম্বার নেতৃবৃন্দ এবং বিএসটিআই ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ লালদীঘিরপাড়, কালিঘাট, আমজাদ আলী রোড ও চাল বাজার এলাকার বাজার সমূহ পরিদর্শন করেন। এসময় চেম্বার সভাপতি বলেন, রমজান মাস ব্যবসা-বাণিজ্যসহ সকল ক্ষেত্রে পবিত্রতা রক্ষার মাস। এ মাসে ভোক্তা সাধারণকে ন্যায্য মূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহ করা একান্ত প্রয়োজন।

তিনি বলেন, ব্যবসায়ীগণ সততার সাথে ব্যবসা পরিচালনা করে আল্লাহ্র নৈকট্য লাভ করতে পারেন। তিনি পাইকারী বাজারের সাথে সঙ্গতি রেখে সহনীয় পর্যায়ে মুনাফা গ্রহণ করে খুচরা বাজারে পণ্য বিক্রয় করার আহবান জানান।

পরিদর্শনকালে পাইকারী বাজারের বিক্রেতাগণ জানান, বর্তমানে চিনি প্রতি কেজি সর্বনিম্ন ৫২ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯৪.৫০ টাকা, পিঁয়াজ প্রতি কেজি ১৫ টাকা, রসুন ৫৮ টাকা, আদা ৭৫ টাকা, মসুরী ডাল ৫১ টাকা, খেজুর ৬৯ টাকা ও আলু প্রতি কেজি ১৫ টাকা করে বিক্রি হচ্ছে। চেম্বার নেতৃবৃন্দ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে বলে মন্তব্য করেন।

উল্লেখ্য যে, পর্যায়ক্রমে আগামী ২৭-৩১ মে পর্যন্ত চেম্বার নেতৃবৃন্দ সিলেট শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করবেন। এসময় বাজার পরিদর্শনে অংশগ্রহণ করেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক ও সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি জিয়াউল হক, পরিচালক মো. সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, হুমায়ুন আহমেদ, সিলেট ব্যবসায়ী সমিতির সাধারণ্ সম্পাদক মো. দিলওয়ার হোসেন, চালবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (মেট্রো) মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও বিএসটিআই’র সহকারী পরিচালক প্রকৌশলী রকিবুল ইসলাম রিপন।

Top