বিরল রোগে আক্রান্ত মেধাবী ছাত্রী নাদিয়া

received_665442670453524.jpeg

মোঃ ওয়ালিদ সাকিব, কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ

প্রায় সময় নাক ও মুখ দিয়ে রক্ত ঝরতো। তারপর কান ও চোখ দিয়ে রক্ত ঝরা শুরু করে। ঘুম থেকে উঠে চোখ মেলতে পারেনা মেয়েটি। এমনই বিরল রোগে আক্রান্ত নোয়াখালীর কোম্পানীগঞ্জের বামনী আছিরিয়া ফাজিল মাদরাসার ১০ম শ্রেণীর মেধাবী ছাত্রী নাদিয়া আক্তার (১৬)।

নাদিয়া উপজেলার রামপুর ইউনিয়নের ০২নং ওয়ার্ডের গিয়াস উদ্দিন কোম্পানী বাড়ির ইমাম উদ্দিন লিকচনের মেয়ে।

নাদিয়ার পরিবার সূত্রে জানা যায়; ২০১৭ সালের মুখে রক্ত ঝরা শুরু করে। এরপর শুরু হয় চোখ, নাক ও কান দিয়ে অনবরত রক্ত ঝরা। দফায় দফায় গ্রাম্য ডাক্তার দেখালেও রোগটি শনাক্ত করতে পারেনি কেউ। কিছুদিন আগে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার দেখালে ডাক্তার ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দেন। হতদরিদ্র নাদিয়ার পরিবার বিরল এ রোগের চিকিৎসা কিভাবে করাবে তার জন্য আর্থিক সহায়তা ও পরামর্শের জন্য দেখা করে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের কাছে। উপজেলা চেয়ারম্যানের পরামর্শে নাদিয়া কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে তার পরিবার।

বর্তমানে নাদিয়া ঢাকা মেডিকেল হাসপাতালে নাক, কান ও গলা বিভাগের ডাঃ মুক্তি রানীর অধীনে ৩০৬ নাম্বার বেডে চিকিৎসাধীন রয়েছে।
বিরল রোগে আক্রান্ত নাদিয়ার অসহায় পরিবার নাদিয়ার সুচিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর সহযোগিতা কামনা করছেন।

Top