নাইক্ষ্যংছড়িতে পাহাড়ধসে নারীসহ নিহত ৩, জীবিত উদ্ধার ২

IMG20180521145249.jpg

শামিম ইকবাল চৌধুরী,নাইক্ষংছড়ি।
জেলার নাইক্ষংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বরইতলী গ্রামে জনৈক রুপায়ন বড়–য়ার মৎস্য খামারের পানি নিস্কাশনের জন্য Íপাহাড় কেটে নালা নির্মাণের সময় মাটি চাপা পড়ে নিহতের প্রকৃত সংখ্যা একজন নারীসহ তিনজন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরোয়ার কামাল সোমবার রাত ৮টায় নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, মাটির নিচে চাপা পড়া তিনটি লাশ উদ্ধারের পর রাত ৮টায় উদ্ধার কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়েছে। ওই তিনটি লাশ ময়না তদন্তের জন্যে রাতে বান্দরবান সদর হাসাপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।
নাইক্ষংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আলমগীর রাতে জানান,সোমবার দুপুরে ওই এলাকায় পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে নিখোঁজ হন একজন নারীসহ ৫জন মাটি কাটার কাজে নিয়োজিত শ্রমিক। তাদের মধ্যে দুজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা গেলেও একজন নারীসহ তিন শ্রমিকই নিহত হন। উদ্ধারকৃত গুরুতর আহত ২জনের নাম হচ্ছে- নুরুল হাকিম এবং নুর মেহাম্মদ। সর্বশেষ রাত সাড়ে ৮টায় উপজেলা প্রশাসন এবং পুলিশ সুত্রে পাওয়া তথ্য মতে মাটিচাপায় নিহতদের নাম হচ্ছে- আবু আহমেদ,সোনা মেহের ও জয়নাল আবেদীন।
নাইক্ষংছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেছেন এবং সেখানে তারা চিকিৎসা গ্রহণ করছেন বলে জানা গেছে।
জেলা প্রশাসক মো.আসলাম হোসেন জানিয়েছেন,অবৈধভাবে পাহাড়কেটে নালা নির্মাণকারীর বিরুদ্ধে মামলা রুজু করা হবে এবং ঘটনার তদন্ত হবে। #

Top