গোপালগঞ্জে পূর্বশত্রুতার জের ধরে বসতবাড়িতে আগুন

IMG_20180521_000835.jpg

প্রসীদ কুমার দাস(গোপালগঞ্জ জেলা প্রতিনিধি)ঃ

গোপালগঞ্জের কাশিয়ানীতে পূর্বশত্রুতার জের ধরে বসত বাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।
শনিবার দিবাগত রাত ১ টার দিকে কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের বাগঝাপা গ্রামের মোঃ খলিল শেখের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। নিজ গৃহে আগুন লাগানোর ঘটনাটি পূর্বশত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে করা হয়েছে দাবি করেছেন বাড়ির মালিক খলিল শেখের স্ত্রী রোকেয়া বেগম।

এলাকাবাসী সূত্রে জানাযায়, শনিবার দিবাগত রাত ১টার দিকে হটাৎ কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের বাগঝাপা গ্রামের মোঃ খলিল শেখের বাড়িতে গোয়ালঘরসহ দুইটি ঘরে আগুন দেখতে পায়। এলাকাবাসী কয়েক ঘন্টা চেষ্টা করে ও আগুন নিয়ন্ত্রণে আনতে পারে নাই।
অগ্নিকান্ডে গোয়ালঘরসহ ২টি ঘর, ২ টি গরু, একটা বড় স্যালো মেশিন, অর্ধশত কবুতর ও ঘরের মালামাল সম্পূর্ণ আগুনে পুড়ে যায়। এতে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয় বলে জানান ইবাদত শেখ ।

খবর পেয়ে কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আজিজুর রহমান, সাজাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম ঘটনা স্থল পরিদর্শন করেন।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মোঃ খলিল শেকের স্ত্রী রোকেয়া বেগম জানান, পূর্ব শত্রুতার জেরধরে আমাদের বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে।

স্থানীয়রা জানান, মোঃ খলিল সেখের সাথে প্রতিবেশী আনছার শেখদের সঙ্গে বিরোধ হলে আনসার শেখকে, সুমন শেখ ও তার লোকজন মারপিট করে এরই জের ধরে কিছু দিন যেতে না যেতেই আনসার শেখসহ পলাশ, রাজিব, ফারুক, সিয়াম শরিফ ও তাদের লোকজন মিলে খলিল শেখের ছেলে সুমন শেখ (২৫) কে দিনের বেলায় প্রকাশ্যে লোকজনের সামনে ফিল্মি স্টাইলে ঘরের দরজা ভেঙ্গে ঘরের ভেতর ঢুকে নির্মম ভাবে কুপিয়ে আহত করে। স্থানীয় লোকজন তাদের প্রতিরোধ করতে সাহস পায়নি তখন পার্শ্ববর্তী খায়েরহাট গ্রামের চম্পা মেম্বর ছুটে এসে তাকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে কাশিয়ানী হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়। এ ব্যাপারে কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করে সুমন শেখের ভাই ইবাদত শেখ।

এমনটাই দাবি করে খলিল শেখের ছেলে ইবাদত শেখ বলেন, বিভিন্ন সময় মামলা তুলে নেওয়ার জন্য হুমকি ধামকি দেওয়া হচ্ছিল আমাদের পরিবারের লোক জনদের। এ অগ্নিকান্ডটি প্রতিপক্ষ ঘটাতে পারে বলে মনে করছেন তার পরিবার।

Top