ইবির ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ব্যতিক্রমের প্রথম ভিজুয়্যাল অ্যালবাম ‘দ্বীপ্ত ভোর’ এর মোড়ক উন্মোচন

received_1945693505454477.jpeg

ইবি প্রতিনিধি:
১৯৮৭ সালে জন্ম নেয়া এই সংগঠনটি সুস্থ সংস্কৃতি চর্চার কন্টকাকীর্ণ পথে হাটি হাটি পা পা করে অতিক্রম করেছে প্রায় ৩০ টি বছর। ৩১ বছরে এসে এই পথচলায় দ্বীপ্ত ভোর অ্যালবামটি নতুন এক মাত্রা যোগ করবে বলে ব্যতিক্রম প্রেমি সকল মানুষদের এমনই আশার প্রকাশ ঘটেছে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সম্মানিত শিক্ষক প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যতিক্রমের সম্মানিত চেয়ারম্যান সাইফ জাইম এবং সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) এর নাট্য ও আবৃত্তি বিষয়ক সম্পাদক আকরাম উদ্দীন।
এছাড়াও মেহমান হিসেবে উপস্থিত ব্যতিক্রমের সাবেক নির্বাহী পরিচালক আশিকুল্লাহ সুমন, বর্তমান নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ সহ সুধী, শুভানুধ্যায়ী ও সকল শিল্পীবৃন্দ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ব্যতিক্রমের বর্তমান পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

উল্লেখ্য যে, প্রতিষ্ঠালগ্ন থেকেই ব্যতিক্রম সাহিত্য সাংস্কৃতিক জোট তাদের সুস্থ সংস্কৃতির চর্চায় নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখে দ্বিধাহীন চিত্তে কাজ করে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭৫ একরের সবুজ ভু-খন্ডে। তাদের এই কাজের ধারা বিশ্ববিদ্যালয়কে ছাপিয়ে দেশ এবং দেশের বাইরেও সাড়া ফেলেছে ইতোমধ্যে।

বিনোদন প্রেমিদের সুস্থ ধারার বিনোদনের যোগান দিতে ব্যতিক্রম উপহার দিচ্ছে নানান আয়োজন। এর মধ্যে হামদ, না’ত, কাওয়ালী গান, ফোক গান, রম্য গান, দেশের গান সহ বিভিন্ন নাটক ও শর্টফিল্ম সবিশেষ উল্লেখযোগ্য। এছাড়াও রমজানে টিভি অনুষ্ঠানের মাধ্যমে তাদের সুরের ধারা ছড়িয়ে দিচ্ছে দেশ এবং দেশের বাইরে।

সুস্থ সংস্কৃতিকে বুকে ধারন করে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ব্যতিক্রমও পিছিয়ে নেই কোন অংশে। তাই আগামীর পথচলায় ব্যতিক্রম তার লক্ষ্যপানে এগিয়ে যাক বীরদর্পে এমনটাই প্রত্যাশা সকলের।

Top