জাতিসংঘের মৃত্যু হয়েছে, দাফন বাকি: এরদোগান

erdogan-in20180517153450.jpg

অনলাইন ডেস্ক :
শান্তিকামী ফিলিস্তিনিদের উপর হামলার পরও কোনো ইসরায়েলের বিরুদ্ধে কোনো ধরণের ব্যবস্থা নিতে না পারার ঘটনায় জাতিসংঘের মৃত্যু হয়েছে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

বুধবার তুরস্কের রাজধানী আঙ্কারায় এক অনুষ্ঠানে তিনি বলেন, জাতিসংঘ শেষ (ফিনিশড) হয়ে গেছে। জাতিসংঘের অস্থিত্ব আর নেই। নিরীহ ফিলিস্তিনিদের উপর স্মরণকালের জঘন্যতম হামলার পরও বিশ্বের জাতিসমূহের প্ল্যাটফরমখ্যাত জাতিসংঘ কোনো ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় তিনি এ মন্তব্য করেন।

ইসরায়েলি আগ্রাসী নীতির তীব্র সমালোচনা করে এরদোগান বলেন, ‘বিশ্ব ইসরায়েলি নীতির বিরুদ্ধে চোখ বন্ধ করে থাকলেও আমরা চোখ বন্ধ করে থাকবো না। ইসরায়েলের এই নীতি আমরা কখনো সমর্থন করবো না। আর শেষ দিন পর্যন্ত আমাদের ভাই ফিলিস্তিনিদের সমর্থন করে যাবো।’

জাতিসংঘের সমালোচনা করে এরদোগান বলেন, ‘জাতিসংঘ ফিনিশড, এটি ভেঙ্গে পড়েছে। ভালো সম্পর্ক থাকা সত্ত্বেও আমি এখন থেকে আর জাতিসংঘের মহাসচিবের কাছে যাবো না।’

উল্লেখ্য, গত সোমবার তেল আবিব থেকে যুক্তরাষ্ট্র নিজেদের দূতাবাস ফিলিস্তিনের জেরুজালেমে সরিয়ে নেয়। এ সময় ফিলিস্তিনিরা ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভে ইসরায়েলি সেনারা গুলি চালালে ৬০ ফিলিস্তিনি নাগরিক নিহত হন। আহত হন অন্তত ৩ হাজার।

সূত্র: হুরিয়েৎ টাইমস

Top