দক্ষিণ সুনামগঞ্জে মাওলানা শেখ আব্দুল করিম গাজি নগরীর দাফন সম্পন্ন

32644950_492658277817089_6475461813528952832_n.jpg

মোঃ আবু সঈদ,দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

শায়খুল আরব ওয়াল আজম, শায়খুল ইসলাম আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ.-এর সুযোগ্য খলিফা আল্লামা আব্দুল হক শায়খে গাজিনগরী মদফুনে মাক্কী রহ.-এর সুযোগ্য বড় সাহেবজাদা সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের দরগাহপুর গ্রাম নিবাসি মাওলানা আব্দুল করিম শায়খে গাজিনগরী হৃদরোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন লাইফ সাপোর্টে থাকার পর মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৫৭ বছর।
তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগাহী রেখে গেছেন। বিকেল সাড়ে ৫টায় তার পিতার প্রতিষ্ঠিত জামেয়া ইসলামিয়া আরাবিয়া হুসাইনিয়া দারুল উলূম দরগাহপুর মাদরাসা মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাযায় ইমামতি করেন তারই ভগ্নিপতি সিলেটস্থ জামেয়া ক্বাসিমূল উলূম দরগাহে হযরত শাহজালাল রহ.-এর মুহতামিম মুফতি মাওলানা আবুল কালাম যাকারিয়া।

এদিকে মাওলানা আব্দুল করিম গাজিনগরীর ইন্তেকালের খবর প্রচার হওয়ার পর আত্মীয়-স্বজনসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার লাশ বিকেল ৩টায় বাড়িতে আসলে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন, ছাত্র-শিক্ষক, ভক্ত-অনুরক্তদের চোখের পানিতে ভেসে যায়।
অন্যদিকে তার জানাযায় অংশ নিতে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে উলামায়ে কেরাম, ছাত্র ও ভক্ত-অনুরক্ত শরীক হন।

জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাসহ দিরাই, শাল্লা, সদর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর, ছাতক, সিলেট, ব্রাক্ষ্মণবাড়িয়া থেকে লোকজন এসেছেন।
শোকপ্রকাশ সাহেবজাদায়ে শায়খে গাজিনগরী মাওলানা আব্দুল করিম রহ.-এর ইন্তেকালে বিভিন্ন মহল শোকপ্রকাশ করে বিবৃতি দিয়েছেন। তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিবৃতিদাতারা হলেন দরগাহপুর মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা নূরুল ইসলাম খান, জেলা জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল বছীর, সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুশতাক আহমদ গাজিনগরী, আমার সুরমা ডটকম সম্পাদক মুহাম্মদ আব্দুল বাছির সরদার প্রমুখ।

Top