হাটহাজারীতে বিলবোর্ড অপসারণের দাবিতে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ

received_1840873359552784.jpeg

আবদুল্লাহ আল কাফি,(হাটহাজারী প্রতিনিধি):

হাটহাজারী পৌরসদরে স্থাপন করা বিলবোর্ড অপসারণের দাবিতে হাটহাজারী বাসস্টেশন জিরো পয়েন্টে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা ছাত্রলীগ ও সচেতন নাগরিকবৃন্দের ব্যানারে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন হাটহাজারী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. হাসান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সালাহউদ্দিন চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। উন্নয়নের অগ্রযাত্রার অংশ হিসেবে দেশব্যাপী বিলবোর্ড অপসারণের প্রক্রিয়া চলছে। এরই ধারাবাহিতায় রাজধানীসহ দেশের বিভাগীয় শহরগুলোতে বিলবোর্ড অপসারণের কার্যক্রম দেশবাসী ইতোমধ্যেই প্রত্যক্ষ করেছে। মাননীয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর তত্ত্বাবধানে সারা দেশের সড়ক থেকে যখন একের পর এক অপরিকল্পিত, বিপদজনক, সৌন্দর্য বিনষ্টকারী ও সর্বোপরি জনদুর্ভোগ সৃষ্টকারী বিলবোর্ড উচ্ছেদ করা হচ্ছে। অথচ হাটহাজারীর মত গুরুত্বপূর্ণ উপজেলার প্রধান সড়কে রাতারাতি ৪টি বিলবোর্ড স্থাপন করেছে কে বা কারা। হাটহাজারীর আওয়ামীলীগ পরিবারের প্রায় সকল নেতৃবৃন্দসহ এবং সচেতন নাগরিকদের বিভিন্ন মাধ্যমে প্রতিবাদ করলেও এই বিলবোর্ডসমূহ অদ্যাবধি অপসারণ করা হয়নি। আগামী সাতদিনের মধ্যে বিলবোর্ডগুলো অপসারণ করা না হলে সবাইকে নিয়ে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো আমরা।

ডা. মোঃ ইকবাল রায়হানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা মোঃ রাশেদ, চবি ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এস এম ওমর ফারুক, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জয়নাল আবেদীন মানিক, অর্থ সম্পাদক তৌহিদুল আলম,সহ সম্পাদক মোঃ ফয়সাল, উপ অর্থ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম মানিক, পৌরসভা ছাত্রলীগ নেতা জয়নাব, ধলই ছাত্রলীগ নেতা শাহাদাৎ তালুকদার, মিজানুর রহমান, নাঙ্গলমোড়ার আশরাফুজ্জামান মোর্শেদ, বিপুল দত্তসহ আরো অনেকে।
এদিকে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশের পর মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ হাসানের নেতৃত্বে এক আনন্দ মিছিল করেন ছাত্রলীগের নেতৃবৃন্দরা। মিছিল শেষে সবার মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

Top