রোনালদোর রেকর্ড ভেঙে দিলেন সালাহ

mohammad-salaha.jpg

স্পোর্টস ডেস্ক:
স্বপ্নের মতো একটি মৌসুম কাটানোর পর শেষটাও নিজের রেকর্ড গড়ার মধ্য দিয়ে রাঙিয়ে দিলেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। মৌসুমের শেষ লিগ ম্যাচে ঘরের মাঠে ব্রাইটনকে ৪-০ গোলে হারানোর ম্যাচে প্রিমিয়ার লিগে নিজের ৩২তম গোল করেন সালাহ। যা এক মৌসুমে প্রিমিয়ার লিগে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ গোল।

৩১ গোল নিয়ে লিগের সর্বশেষ ম্যাচ খেলতে নামে সালাহ। ম্যাচের ২৬ মিনিটেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান তিনি। এর ফলে রোনালদো, সুয়ারেজ এবং এলান শেয়ারারের করা ৩১ গোলের রেকর্ডকে টপকে প্রথম খেলোয়াড় হিসেবে ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগে ৩২ গোল করে রেকর্ড গড়েন মিশরীয় এ তারকা। তবে ৪২ ম্যাচের প্রিমিয়ার লিগে ৩৪টি গোল করে রেকর্ড এখনো ধরে রেখছেন এলান শেয়ারার। ম্যাচের আগে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়া গোল্ডেন বুট ট্রফি সবার সামনে প্রদর্শন করেন সালাহ। প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জিতলেও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার খেতাব হারান লিওনেরল মেসির কাছে। মেসি ৩৪ গোল করে ৫ম বারের মত গোল্ডেন বুট জিতে নেন।

সালাহর রেকর্ডের দিনে লিগে চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ করে নিয়েছে লিভারপুল। ৪-০ গোলের জয়ের ম্যাচে ২৬ মিনিটে গোলের খাতা খুলেন সালাহ। দ্বিতীয়ার্ধের আগেই ব্যবধান দ্বিগুণ করেন। বিরতি থেকে ফিরে সালাহর কাছ থেকে বল পেয়ে ৩-০ গোলে লিভারপুলকে এগিয়ে দেন সলাঙ্কি। ম্যাচের শেষ দিকে রবার্টসন আরও একটি গোল করলে ৪-০ গোলের বড় জয় পায় দলটি।

Top