টেকনাফে চিংড়ি প্রজেক্ট দখল নিয়ে গোলাগুলি, দেলোয়ার আটক

received_1591598797605035.jpeg

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফের হোয়াইক্যং মিনাবাজার এলাকায় চিংড়ি প্রজেক্ট দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে জানা যায়। এ ঘটনায় অস্ত্রসহ দেলোয়ার হোসেন (৩০) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। রবিবার দুপুরের দিকে টেকনাফের মিনাবাজার এলাকায় নাফনদী সংলগ্ন চিংড়ি ঘের নিয়ে এ ঘটনা ঘটে। ্সূ্ত্রে জানা যায়, রবিবার দুপুরে হোয়াইক্যং সাতঘরিয়া পাড়ার দেলোয়ার হোসেনসহ (৩০) কয়েকজন মির কাসেম গংয়ের পক্ষে মিনাবাজার নাফনদী সংলগ্ন উক্ত বিরোধপুর্ণ চিংড়ি প্রজেক্টে গেলে স্থানীয় মিনাবাজারে নুরুল ইসলাম নান্নু গংয়ের মধ্যে সংঘর্ষ হয়। এঘটনায় দেলোয়ার হোসেনকে (৩০) অস্ত্রসহ তারা আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। একটি দেশীয় তৈরী কাটা বন্দুক, এক রাউন্ড কার্তুজ, দা, রড ঘটনাস্থল থেকে উদ্ধার হয়। হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল হক সঙ্গীয় র্ফোস নিয়ে ঘটনাস্থলে এসে আটক ব্যক্তিকে অস্ত্রসহ থানায় নিয়ে যায়।

এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য শাহ আলম জানান, দীর্ঘদিন যাবত চিংড়ি প্রজেক্টের দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছে এবং সকালে ও দুপুরে গোলাগুলির ঘটনা ঘটেছে।স্থানীয়রা জানায়, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার, খারাংখালী, মিনাবাজার, ঝিমংখালী, কাজর পাড়া এলাকায় দিন দিন অস্ত্রের ব্যবহার বাড়ছে। এসব অস্ত্র ব্যবহারকারীরা অনেকেই এলাকায় নিজেদের আধিপাত্য বিস্তার ও জমি দখল, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করার জন্য নিজেদের কাছে মজুদ রাখে বলে জানা যায়।
এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। অস্ত্রসহ আটক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Top