রাঙ্গামাটিতে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই স্লোগানে সচেতন নাগরিক সমাজের সমাবেশ ও র‍্যালী

IMG_20180513_154339-2.jpg

মোহাম্মদ কাইমুল ইসলাম ছোটন
রাঙ্গামাটি প্রতিনিধি:
___________________
পার্বত্য চট্টগ্রামের রাঙ্গামাটিতে সচেতন নাগরিক সমাজের উদ্যোগে অবৈধ অস্ত্র উদ্ধার, চাঁদাবাজি, হত্যা ও অপহরণ বন্ধের দাবিতে “স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই” স্লোগানে সকাল ১০ টায় র‍্যালী ও জেলা প্রশাসকের প্রাঙ্গণে সমাবেশ সম্পন্ন হয়েছে ।
উক্ত সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন সচেতন নাগরিক সমাজের অাহবায়ক জননেতা দীপংকর তালুকদার ।
তিনি বলেন, সবার ঐক্যবদ্ধতাই পারে পাহাড়ে শান্তি ফিরিয়ে অানতে । দেশে জঙ্গিবাদ বন্ধ করা হলেও বন্ধ হয়নি পার্বত্য চট্টগ্রামের হত্যা,গুম,অপহরণ ।
পার্বত্য চট্টগ্রামের সাধারণ মানুষের মনে এক অাতঙ্ক নিয়ে চলাফেরা করে । অাজ তারা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চায় । তিনি সম্প্রতি পাহাড়ে ঘটে যাওয়া ঘটনা গুলোর তীব্র নিন্দা জানান এবং প্রশাসনের যৌধ অভিযান অারও জোরদার করার জন্য প্রশাসনের প্রতি অাহবান জানান ।

সমাবেশে বক্তব্য রাখেন,বরকল উপজেলার সাবেক চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা । তিনি বলেন,পার্বত্য চট্টগ্রামে অামরা শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে চাই । বর্তমানে অামরা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই ।
এতে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক মূসা মাতব্বর,ফিরোজা বেগম চিনু এমপি সহ রাঙ্গামাটি সচেতন নাগরিক সমাজ কমিঠির সদস্য বৃন্দ এবং বিভিন্ন ব্যক্তিবর্গ ।
উক্ত সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর কাছে অাকুল অাবেদন, তিনি অামাদের কথা শুনবেন এবং দ্রুত অবৈধ অস্ত্র উদ্ধার করার ব্যবস্থা গ্রহণ করবেন ।
তারা নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকান্ড সহ সাধারণ বাঙ্গালী যুবক অপহরণের সাথে জড়িত ব্যক্তিবর্গদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন এবং দ্রত জড়িতদের গ্রেফতারের দাবি জানান প্রশাসনের কাছে ।
উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন বিভিন্ন পেশাজীবীর মানুষ সহ সর্বস্তরের জনসাধারণ । সমাবেশ পরবর্তী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্মারক লিপি প্রদানের জন্য রাঙ্গামাটি জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি হস্তান্তর করার মাধ্যমে উক্ত সমাবেশ সম্পন্ন হয় ।

Top