কোটা সংস্কার : প্রজ্ঞাপন জারির দাবিতে ইবিতে বিক্ষোভ :

received_1893677107591330.jpeg

ইবি প্রতিনিধি:

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতি বাতিলের দাবিতে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারন শিক্ষার্থীরা।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রোববার বেলা ১১ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল শুরু করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ন সড়ক, ডায়না চত্বর, প্রশাসন ভবন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ,অনুষদ ভবন হয়ে অাবার মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় আন্দোলনকারীরা ‘কোটা নিয়ে টালবাহানা আর হবে না, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন, চাইলাম অধিকার হয়ে গেলাম রাজাকার, প্রজ্ঞাপন জারি করো না হয় গুলি কর, যদি কর টালবাহানা দাঁড়িয়ে রাখতে পারবে না’ এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে থাকে।

সমাবেশে আন্দোলনকারীরা বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়। বিভিন্ন প্রতিকূলতাকে দমিয়ে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নিলেও এখনো তা কার্যকর হয়নি। আমরা চাই প্রধানমন্ত্রীর ঘোষণা ও আমাদের দাবিকে প্রজ্ঞাপন আকারে প্রকাশ করে আমাদের ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দিন।’

Top