হঠাৎ উত্তপ্ত চবি, যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ!!

download-1-4.jpg

জে,জাহেদ চট্টগ্রাম:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে শাখা ছাত্রলীগের কিছু অংশ। হলে কয়েকদিন যাবত নানা গন্ডগোল হচ্ছে বলে জানান সাধারণ ছাত্ররা।

আজ সকাল থেকেই থেমে থেমে মিছিল হচ্ছে ক্যাম্পাস জুড়ে। এসময় ছাত্রদের শ্লোগান দিতে দিতে দেখা যায় “অবৈধ কমিটি মানিনা মানবোনা” “টাকায় কেনা কমিটি মানিনা মানবোনা” ইত্যাদি ।

জানা যায়, গতকাল রাতেও কমিটি ঘোষনা হচ্ছে এমন গুঞ্জনকে কেন্দ্র করে মধ্যরাতেই উত্তপ্ত হয়ে উঠে চবি ক্যাম্পাস।

এসময় ছাত্রলীগের বগিভিত্তিক সংঘটন সিএফসি কর্মীরা হল থেকে বেড়িয়ে পরে এবং তারা অন্যান্য হলে গিয়ে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের কর্মীদের উপর হামলা চালায়।

এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরবর্তীতে সিএফসি কর্মীরা ধাওয়া দিয়ে সুজনের অনুসারীদের ক্যাম্পাস থেকে বের করে দেয় এবং পরে হলে ব্যাপক ভাংচুর চালায়।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী জানান, আসন্ন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে ত্যাগী ও পরিক্ষিত ছেলেদের বাদ দিয়ে যাদেরকে নেতৃত্বে আনার চেষ্টা করা হচ্ছে তাদের বিরুদ্ধে টাকা লেনদেনের অভিযোগ রয়েছে।

উল্লেখ্য প্রথা অনুযায়ী এবারো কেন্দ্রিয় আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার নওফেল গ্রুপ থেকে সভাপতি এবং নগর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিনের গ্রুপ থেকে সাধারণ সম্পাদক করে চবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হবে।

এ বিষয়ে জানতে কেন্দীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে মুঠো ফোনে কল করা হলেও রিসিভ করা হয়নি।

পরে আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর ফোনে যোগাযোগ করলে তিনি জানান,আমিতো চবির প্রশাসনের কেহ না ,আমার কোন গ্রুপ নাই ওখানে।

Top