প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন সাধিত করেছেন এমপি মনোরঞ্জন শীল

IMG_20180511_175223.jpg

দয়াল ডিসি রায় দিনাজপুর থেকেঃ
শিক্ষা জীবন থেকে প্রকৃত জ্ঞান অর্জন করে চরিত্রবান মানুষ হিসেবে নতুন প্রজন্মকে প্রতিষ্ঠিত হতে হবে। এই শিক্ষা জীবনের সময়কে কাজে লাগিয়ে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে শিক্ষার্থীদের প্রতি উদাত্ত্ব আহবান জানান জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
১০ মে বৃহস্পতিবার বিকেলে কাহারোল উপজেলার দশমাইলে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৮০ লক্ষ টাকা ব্যয়ে পূর্ব সাদিপুর উচ্চ বিদ্যালয়ের সামু-সিরাজ-কাদের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রসার ঘটাতে ভবনসহ বিভিন্ন শিক্ষা উপকরণ দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নিচ্ছেন। শুধু তাই নয় বছরের শুরতে জানুয়ারীর ১ তারিখে প্রত্যেক শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেন। এক কথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে একটি বৈপ্লবিক উন্নয়ন সাধিত করেছেন। দেশের শিক্ষাসহ সকল উন্নয়নে অব্যাহত ধারায় আওয়ামী লীগ সরকার কাজ করছে’।
বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল এমন মন্তব্য করে এমপি গোপাল আরো বলেন, সামাজিক নিরাপত্তা এবং অর্থনৈতিক সকল সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উপনীত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হবে।
পূর্ব সাদিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম, শিক্ষা অধিদপ্তরের দিনাজপুর জোনাল সহকারী প্রকৌশলী মো. ইকবাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, সদর উপজেলা শিক্ষা অফিসার মো. আশরাফুল হক প্রধান, উপজেলা শিক্ষা অফিসার কন্দর্প নারায়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. হাফিজুল ইসলাস, সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শরিফ উদ্দীন মাস্টার ও সুন্দরপুর ইউনিয়নে আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. হামিদুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পূর্ব সাদিপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি গনেশ চন্দ্র রায়।
অনুষ্ঠানটি পরিচালনা করেন সুন্দরপুর ইউনিয়নে আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. হারিস আলী।
এদিকে কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন ও তারগাঁও ইউনিয়নে খন্তা, পাহাড়পুর, ওলন ও নয়াবাদ গ্রামে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে ৩১৯টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধন ও এলজিইডি বাস্তবায়নে ৮০ লক্ষ টাকা ব্যয়ে পাইকপাড়া এফ আর বি-তাঁরাপুর বাজার ভায়া পাহাড়পুর পযর্ন্ত ১২শ মিটার পাকা রাস্তার কাজে উদ্বোধন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

Top