আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয়ে আনোয়ারা ব্লাড ডোনেট গ্রুপের ব্লাড ক্যাম্পেইন সম্পন্ন !!

received_1714123591956274.jpeg

ছলিম আল আনোয়ার:
“চলো বদলে যাই, বদলে দিই, রক্তের গ্রুপ জেনে জীবন বাঁচাই” স্লোগানকে বুকে ধারণ করে অনুষ্ঠিত হল চট্টগ্রামের রক্তদাতাদের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন আনোয়ারা ব্লাড ডোনেট গ্রুপের ৬ষ্ট রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী৷ আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় ২০০৬ ব্যাচ” এর আয়োজনে এ কর্মসূচীতে ‘বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, থ্যালাসেমিয়া সচেতনতা’ ক্যাম্প এর পাশাপাশি বিনামূল্যে শিক্ষক/শিক্ষিকাদের ব্লাড প্রেসার চেক আপ ও বিনামূল্যে ব্লাড সুগার টেস্টও করা হয় ৷

১০ মে (বৃহস্পতিবার) আনোয়ারা উপজেলার স্বনামধন্য প্রতিষ্ঠান আনোয়ারা আর্শ উচ্চ বিদ্যালয়ে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সকাল ৯ টা হতে শুরু হওয়া এই ক্যাম্পেইন দুপুর ২ টায় শেষ হয়।

এতে আগত প্রায় এক হাজার শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতা শীর্ষক আলোচনা করা হয়।

অনুষ্ঠানে আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী,পরিচালনা পর্ষদের সদস্য ও বিভিন্ন স্থানীয় শিক্ষানুরাগী সমাজসেবক,বিভিন্ন সংগঠনের সদস্য ও বিশেষ ব্যক্তিবর্গ অংশ নেন।

থ্যালাসেমিয়া সচেতনতা শীর্ষক আলোচনায় আনোয়ারা ব্লাড ডোনেট গ্রুপের বক্তারা থ্যালাসেমিয়া কী, কেন হয়, কিভাবে প্রতিরোধ করা যায় এসব বিষয় তুলে ধরেন৷ বক্তারা বলেন, “থ্যালাসেমিয়া প্রতিরোধের জন্য সকলের হিমোগ্লোবিন ইলেক্ট্রোপ্রোসিস পরীক্ষা জরুরী। থ্যালাসেমিয়া রোগে সচেতন না হলে ভবিষ্যতে পরিবারের যে কেউ এই রোগে ভুগতে পারে।
স্বেচ্ছায় রক্তদান সম্পর্কে বক্তারা বলেন,তরুণদের রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় নিয়ে দেশে যে সকল সংগঠন ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছেন,তা অব্যাহত থাকলে ইনশাআল্লাহ বাংলাদেশে আর কোন রোগীর রক্তের অভাববোধ হবে না।

কর্মসূচীতে, আনোয়ারা ব্লাড ডোনেট গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন প্রকৌশলী ছলিম আল আনোয়ার, ইমতিয়াজ খালেক,নীল জামশেদ,আবু তালেব,মোহাম্মদ আলমগীর,একেএম হাবিব,নজরুল ইসলাম,ইমতিয়াজ রফিল,সাইদুর রহমান রনি, মোঃ খলিল, ইমরান আজমাইন,আহাদুল ইসলাম,নুরুল আলম বিটু,আবু বকর সিদ্দিক,মোঃ শিহাব,সাহাব উদ্দিন,মিজানুর রহমান(বোয়ালিয়া),আবদুল্লাহ আল মামুন,মিরাজুল করিম, ইকবাল হোসেন রিটন,মিজানুর রহমান, কাউছার আকতার কলি,নাছরিন আকতার নিপা, আয়েশা খানম রুমা, নাছিমা আকতার,তাহমিনা আকতার মিনা,জান্নাতুল মাওয়া রিমা, পাপিয়া সুলতানা প্রিয়া প্রমুখ।

আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় ২০০৬ ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠান পরিচালনা করেন সাইদ উল্লাহ, মাহমুদ নোমান,অঞ্জন শীল এছাড়াও সার্বিক সহযোগিতায় আরো ছিলেন মোহাম্মদ আরিফ।

Top