নিউজ ভিশনে সংবাদ প্রকাশের জের; মধুমতি নদীতে জাটকা ইলিশ নিধনের মহোৎসব বন্ধের অভিযান

32104535_2122726761291905_3439251708595666944_n.jpg

প্রসীদ কুমার দাস(গোপালগঞ্জ প্রতিনিধি) ঃ

৯ এপ্রিল রোজ বুধবার সকাল ৭টা হতে ১০টা পর্যন্ত গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার মধুমতি নদীর ফুকরা লঞ্চঘাট নামক স্থানে জাটকা ইলিশ নিধনের মহোৎসব বন্ধের অভিযান চালানো হয়।

উল্লেখ্য যে, গত কয়েকদিন পূর্বে বাংলাদেশের জনপ্রিয় নিউজ পোর্টাল নিউজ ভিশন বিডি ডট কমে গোপালগঞ্জের “মধুমতি নদীতে চলছে জাটকা নিধনের মহোৎসব” শিরোনামে নিউজ প্রচার করা হলে ব্যাপক তোলপাড় সৃষ্টি করে, যার ফলস্রুতিতে কাশিয়ানীতে মধুমতি নদীর বিভিন্ন স্থানে প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে জাটকা ইলিশ সংরক্ষণে কঠোর পদক্ষেপ।

আজকের জাটকা নিধন মহোৎসব বন্ধের অভিযানে উপস্থিত ছিলেন কাশিয়ানী উপজেলার মৎস্য অফিসার জনাব এস.এম লুৎফর রহমান, কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব ইমদাদুল হক ইমদাদ ও মৎস্য অফিসের বিভিন্ন কর্মচারীবৃন্দ।

অভিযান চালিয়ে ৫০০০মি. কারেন্ট জাল ও ১০ কেজি জাটকা জব্দ করা হয়। তাৎক্ষনিক জালগুলো পুড়িয়ে নষ্ট করা হয় এবং জাটকা ইলিশ গুলো এলাকার গরীব লোকদের মধ্য বিতরন করা হয়।

জাটকা ইলিশ সংরক্ষণে কাশিয়ানী উপজেলার মৎস্য অফিসার জনাব এস.এম লুৎফর রহমান বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। তাই এই জাতীয় সম্পদ রক্ষার্থে ও আজকের জাটকা ইলিশ কে আগামী দিনের পরিপক্ব ইলিশে পরিনত করে জাতীয় সম্পদে রূপান্তরিত করতে প্রশাসনের পাশাপাশি সর্ব স্তরের লোকজন কে এগিয়ে আসতে হবে বলে অভিমত ব্যাক্ত করেন ।

Top