লোহাগাড়ায় পঙ্গু ভিক্ষুক নজরুলকে কুলিং কর্ণার খুলে দিলেন ইউএনও

32191530_148651682654407_328784685721190400_n.jpg

এম,এস,মিনহাজ
স্টাফ রিপোর্টার

লোহাগাড়া উপজেলার আধুনগর হাজির পাড়ার পঙ্গু ভিক্ষুক নজরুলকে উপজেলা “ভিক্ষুক পুনর্বাসন” প্রকল্পের আওতায় তাকে পুনর্বাসন করা হয়েছে। ভিক্ষুক থেকে হয়ে গেলেন ‘নজরুল কুলিং কর্ণারের মালিক। আজ ৮ মে মঙ্গলবার বিকেলে চুনতি রাস্তার মাথায় তার কুলিং কর্ণার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম।

পঙ্গু নজরুল বলেন, দীর্ঘদিন যাবৎ ভিক্ষা করে দিনযাপন করে আসছিলাম। পঙ্গু অবস্থায় ভিক্ষা করা খুবই কষ্টকর। লোকমুখে শুনেছি লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ভিক্ষুকদেরকে স্বাবলম্বী করে দিচ্ছেন। আমিও ভিক্ষার মতো ঘৃণিত কাজ থেকে পরিত্রাণ পাবার জন্য ইউএনও মহোদয়ের সাথে দেখা করি। তিনি (ইউএনও) আমার কাছ থেকে জিজ্ঞেস করেছেন আমি কোন ধরণের ব্যবসা করতে পারবো। আমি ইউএনও মহোদয়কে বলেছি ‘চায়ের দোকান’ করতে পারবো। তারপর ইউএনও মহোদয় আমাকে একটি কুলিং কর্ণার করে দেয়ার কথা বলেছিলেন। আজ তা বাস্তবায়ন করেছেন ইউএনও মহোদয়। আমি ইউএনও মহোদয়ের কাছে কৃতজ্ঞ।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম সাংবাদিকদের বলেন, লোহাগাড়ার প্রায় শতাধিক ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে। পঙ্গু ভিক্ষুক নজরুলকেও কুলিং কর্ণার করে দেয়া হয়েছে। সবার সহযোগিতা ফেলে আগামী কয়েক মাসের মধ্যে অন্যান্য ভিক্ষুকদের পুনর্বাসন করা হবে।

Top