জেলা প্রশাসনের সর্বোচ্চ অভিভাবক হয়েও তিনি যে একজন মা

FB_IMG_15258100549320738.jpg

আকতারুজ্জামান,নরসিংদী থেকে—
নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা কাউনাইন। তিনি মঙ্গলবার দিনব্যাপী পলাশ উপজেলা চষে বেড়িয়েছেন । প্রোগ্রাম ছিল সৌজন্য ট্যুর। নরসিংদীতে জেলা প্রশাসক হিসাবে সর্বশেষ পলাশ উপজেলায় পদার্পন করলেন। জেলার সর্বোচ্চ প্রশাসনের অভিভাবক হয়েও তিনি যে একজন মা, সে কথা হয়তো দায়িত্ব পালন করার সময়ও ভুলে জাননি। তার মমতা দিয়ে ছোট্ট শিশুটিকে আপন করে নেয়ার মধ্যেই তার মাতৃত্বের গুনাবলী প্রমানিত রয়েছে। দায়িত্ব পালনের ফাঁকে পরিচিত হওয়ার সময় এই অবুঝ শিশুটিকে মমতার হাত বাড়িয়ে দিতে ভুল করেন নি। 

 তাই তো সারা দিন ওনার সফর সঙ্গী থেকে আমার এই ঘটনাটিই সব থেকে বেশী হৃদয়ে দাগ কেটেছে। এসেছিলেন সুধীজন ও উপজেলা প্রশাসনদের সাথে মতবিনিময় করতে। কিন্ত শেষ বেলায় এসে তিনি আমাদের অনেক কিছু শিখিয়ে গেলেন। কিভাবে দায়িত্বের মধ্যে থেকেও সংসার পরিজনদের প্রতি মমতার হাত বাড়ানো যায়। তিনি আমাদের অনেক ভবিষ্যতের পরিকল্পপনার কথা বলে গেছেন। আমরা ওনার একটি মহৎ কাজ দেখেই আবিভুত হয়েছি,কর্মজীবনে বেঁচে থাকলে হয়তো আমরা ওনার আরও ভাল গুনগুলো দেখতে কিংবা শুনতে পারবো।
ঘোড়াশাল পৌর সভায় এসে মমতার একটি নজির স্হাপন করে গেলেন। আমরা পলাশবাসী ওনার উত্তরোত্তর সমৃদ্ধি সফলতা কামনা করি। আল্লাহ ওনার দায়িত্ব ও কর্তব্যের মধ্যে নেক আমল বর্ষিত করুন।

Top