সাংবাদিক আব্দুর রাজ্জাকের উপর হামলা ও হুমকির প্রতিবাদে চট্টগ্রামে মানবন্ধন

31957079_1187542864734762_8280776833079705600_n.jpg

প্রেস বিজ্ঞপ্তি :
সাংবাদিকরা দেশ ও জাতির বিবেক। জাতির দুঃসময়ে ও সংকটে সাংবাদিকদের সাহসীকতাপূর্ণ ভূমিকা। স্বাধীনতা পূর্ববর্তী যেমন ছিল ঠিক তেমনি স্বাধীনতা পরবর্তী থেকে আজ অবধি সমুজ্জ্বল। সাংবাদিকরা সমাজ দেশ ও জাতির উন্নয়নে এবং দেশের নানা সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে থাকা কুচক্রি মহল সাংবাদিকদের সুনাম নস্যাতে নানা ভাবে ষড়যন্ত্রে লিপ্ত। তারই অংশবিশেষ সাগর রুনি হত্যাকান্ড, হুমায়ুন কবির বালু হত্যাকান্ড, সুমন হাসানের উপর হামলা, বোয়ালখালীতে নারী সাংবাদিক আয়েশা ফারজানাকে নির্যাতন এবং কক্সবাজারে সাংবাদিক আব্দুর রাজ্জাকের উপর হামলা ও প্রাণ নাশের হুমকি সব একসূত্রে গাঁথা।
বক্তারা বলেন একজন সাংবাদিককে হামলা করে ও প্রাণ নাশের হুমকি দিয়ে ১৮ মামলার আসামী, দুধর্ষ ডাকাত সর্দার সৈয়দ নুর কিভাবে প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়ায় জাতি আজ তা জানতে চায়। বক্তারা আরো বলেন, আগামী তিন দিনের মধ্যে সাংবাদিক আব্দুর রাজ্জাকের দায়েরকৃত মামলা রেকর্ড পূর্বক হামলা কারী ডাকাত সর্দার সৈয়দ নুর কে গ্রেফতার এবং সাংবাদিক আব্দুর রাজ্জাকের নিরাপত্তা নিশ্চিতের জোরালো দাবি জানান। বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে আরো বলেন আব্দুর রাজ্জাকের উপর হামলাকারী ডাকাত সর্দার সৈয়দ নুরকে গ্রেফতার পূর্বক শাস্তির আওতায় আনতে ব্যর্থ হলে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব কঠোর কর্মসূচি দিবে বলে হুমকি দেন।
প্রতিবাদ সভা পরবর্তীতে মানববন্ধন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খানের সভাপতিত্বে ও অনলাইন কাজী টিভির চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র রিপোর্টার রাজিব চক্রবর্ত্তীর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জিত দাশ শুনু, বীর মুক্তিযোদ্ধা এস এম লেয়াকত হোসেন, ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি ও রাজনীতিবিদ মো: জসিম উদ্দিন চৌধুরী, দেশ বিদেশ ২৪ ডট কম সম্পাদক কাজী জিয়া উদ্দিন সোহেল, সিটিজি রিপোর্ট সম্পাদক অধ্যাপক এ বি এম মুজাহিদুল ইসলাম বাতেন, সিটিজি পোস্ট সম্পাদক স.ম জিয়াউর রহমান, অপরাধ তালাশ ডট কমের সম্পাদক মাইন উদ্দিন, অনলাইন দৈনিক দেশ বার্তার প্রকাশক হাজী জসিম উদ্দিন, ক্রাইম ডায়রি বিডি ডট কমের চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান মো: হোসেন মিন্টু, অনলাইন নিউজ একাত্তর ২৪ ডট কম এর রিপোর্টার সুজন আচার্য্য, অনলাইন সৃষ্টি টিভি রিপোর্টার যথাক্রমে সালাউদ্দিন কবির ও উজ্জ্বল, কবি জান্নাতুল ফেরদৌস সোনিয়া, দৈনিক সকালের আলো ২৪ ডট কমের চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান কুতুব উদ্দিন রাজু, অনলাইন দৈনিক দেশ বার্তার সহ সম্পাদক তরুণ বিশ্বাস অরুন, সিটিজি পোস্টের মহেশখালী প্রতিনিধি প্রকৌশলী হাফিজুর রহমান খান, এটিএম নিউজ টিভির রিপোর্টার মায়মনা খানম, বিজয় চট্টগ্রাম ব্যুরো প্রধান মোসলেম উদ্দিন ইমন, অভিযাত্রী সম্পাদক এস এম সোহেল, দৈনিক ভোরের কাগজের রাউজান প্রতিনিধি মো: রমজান আলী, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সহ-সভাপতি এইচ এম মুবিন সিকদার, আরিফুল ইসলাম রুবেল, কবি স্বপন বড়–য়া প্রমুখ।

Top