বেনাপোল সীমান্তে লক্ষাধিক মার্কিন ডলার উদ্ধার

Benapole-Dollar-Udder.jpg

 

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি :

ভারত থেকে পাচারের সময় এক লাখ এগার হাজার ৯ শ’ মার্কিন ডলার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। রোববার রাত ৮ টার দিকে বেনাপোল পোর্ট থানার সাদিপুর সীমান্তের পোতাপোস্ট নামক স্থান থেকে এসব ডলার উদ্ধার করে বিজিবি সদস্যরা। তবে কোন পাচারকারিকে আটক করতে পারেনি বিজিবি।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সূত্রে জানা যায়, ভারত থেকে পাচারকারিরা বিপুল পরিমান মার্কিন ডলার নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সদস্যরা সাদিপুর সীমান্তের পোতাপোষ্ট এলাকায় অবস্থান নেয়। এ সময় দুই পাচারকারি বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি‘র উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা ব্যাগ ফেলে ভারতের দিকে দৌড়ে পালিয়ে যায়। পরে ব্যাগ ক্যাম্পে এনে তল্লাশি করে নগদ এক লাখ এগার হাজার ৯শ‘ মার্কিন ডলার উদ্ধার করা হয়। যা বাংলাদেশী টাকায় ৯৩ লাখ ৯৯ হাজার ৬শ‘ টাকা। উদ্ধারকৃত ডলার বেনাপোল পোর্ট থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, এর আগে একই দিন বিকেলে বেনাপোল কাঁচা বাজার এলাকা থেকে বিল্লাল হোসেন নামে এক পাচারকারীকে পাঁচ হাজার মার্কিন ডলারসহ আটক করে বিজিবি সদস্যরা।

Top