সিলেট বোর্ড এর অধীনে মাধ্যমিক পরীক্ষার ফলাফল

31956456_2077681595808625_7592073385442541568_n.jpg

——————————————–
তাইবুর রহমান সিলেট প্রতিনিধি :
এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে জেলাওয়ারি হিসাবে সিলেট বিভাগের মধ্যে এগিয়ে সিলেট জেলা। আর সবচেয়ে পিছিয়ে মৌলভীবাজার। হবিগঞ্জ ও সুনামগঞ্জের অবস্থান যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয়।

সিলেট জেলা থেকে এবার এসএসসি পরীক্ষায় মোট অংশগ্রহন করেছে ৩৮ হাজার ৫শ’ ৬৭ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছেলে ১৭ হাজার ৬৩, আর মেয়ে ২১ হাজার ৫০৪ জন। মোট পাস করেছে ২৮ হাজার ৪৬৩ জন। ছেলেদের মধ্যে পাস করেছে ১২ হাজার ৮১৬ জন। মেয়েদের মধ্যে পাস করেছে ১৫ হাজার ৬৪৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬৬১ জন। এদের মধ্যে ছেলে ৮৮০ জন ও মেয়ে ৭৮১ জন। মোট পাসের হার ৭৩ দশমিক ৮০, ছেলেদের পাসের হার ৭৫ দশমিক ১১, আর মেয়েদের ৭২ দশমিক ৭৬।

হবিগঞ্জের মোট ২২ হাজার ৩৪৩ জন শিক্ষার্থী মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহন করে। এদের মধ্যে ছেলে ১০ হাজার ১২, মেয়ে ১২ হাজার ৩৩১ জন। মোট পাস করেছে ১৫ হাজার ৭১৭ জন। এদের মধ্যে ছেলে ৭ হাজার ৩৯, মেয়ে ৮ হাজার ৬৭৮ জন। জিপিএ-৫ পেয়েছে ৪৮৯ জন। এদের মধ্যে ছেলে ২৯৮ ও মেয়ে ১৯১ জন। মোট পাসের হার ৭০ দশমিক ৩৪ শতাংশ। ছেলেদের পাসের হার ৭০ দশমিক ৩১ ও মেয়েদের ৭০ দশমিক ৩৮ শতাংশ।

সুনামগঞ্জে মোট পরীক্ষার্থী ছিল ২৩ হাজার ৫৩৬ জন। এদের মধ্যে ছেলে ১০ হাজার ৬৫৭ ও মেয়ে ১২ হাজার ৮৭৯ জন। মোট পাস করেছে ১৬ হাজার ১২৯ জন। এদের মধ্যে ছেলে ৭ হাজার ৩৫৫ ও মেয়ে ৮ হাজার ৭৭৪ জন। জিপিএ-৫ পেয়েছে মোট ৩৬৯ জন। এদের মধ্যে ছেলে ১৮৭ ও মেয়ে ১৮২ জন। মোট পাসের হার ৬৮ দশমিক ৫৩ শতাংশ। পাসের হার ছেলে ৬৯ দশমিক ০২ ও মেয়ে ৬৮ দশমিক ১৩ শতাংশ।

মৌলভীবাজারে মোট পরীক্ষার্থী ছিল ২৪ হাজার ৪৮২ জন। এদের মধ্যে ছেলে ১০ হাজার ১৩৫ ও মেয়ে ১৪ হাজার ৩৪৭ জন। মোট পাস করেছে ১৬ হাজার ৪০১ জন। এদের মধ্যে ছেলে ৬ হাজার ৯৩৩ আর মেয়ে ৯ হাজার ৪৬৮ জন। জিপিএ-৫ পেয়েছে মোট ৬৭২ জন। এদের মধ্যে ৩৫৩ জন ছেলে ও ৩১৯ জন মেয়ে। মোট পাসের হার ৬৬ দশমিক ৯৯। ছেলেদের পাসের হার ৬৮ দশমিক ৪১ শতাংশ ও মেয়েদের ৬৫ দশমিক ৯৯ শতাংশ।

Top