শার্শার বাগআঁচড়ায় সরকারি খাল দখলে নিয়ে বহুতল ভবন নির্মাণ

B.jpg

মোঃ রাসেল ইসলাম,শার্শা উপজেলা প্রতিনিধি:
বাগআঁচড়ায় বেত্রাবতী নদী সংলগ্ন সরকারি খাল দখল করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে ইকবাল হোসেন নামের এক ভূমি দস্যু। এরফলে বাগআঁচড়া, কায়বা ও গোগাসহ অনন্ত: ৩ টি ইউনিয়নের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টির আশঙ্কা করছেন সচেতনমহল। তাদের আশঙ্কা এলাকার হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়বে। প্লাবিত হয়ে ফসলের ক্ষেত পানিতে ডুবে যাবে।

জানাগেছে, শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারের উজ্জলপাড়া সড়কের পাশে বেত্রাবতী নদী সংলগ্ন খালের উপর কয়েক কোটি টাকার সরকারী (ভূমি) জমি ঝিকরগাছা উপজেলার নায়ড়া গ্রামের মৃত ইছারউদ্দিন মন্ডলের ছেলে ইকবাল হোসেন অবৈধভাবে দখল করে বহুতল ভবন নির্মান করছেন। অভিযোগ রয়েছে কথিত এই ভূমি দস্যু ইকবালের বৈধ কাগজ পত্র না থাকলেও ভূমি অফিসের অসাধু কর্মকর্তা-কর্মচারী অনৈতিক সুবিধা নিয়ে ভবন নির্মাণে সহযোগীতা করছেন।

আর এই নির্মাধীন ভবনের জন্য এ অঞ্চলের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে হাজার হাজার বিঘা জমির ফসল নষ্ট হওয়ার আশঙ্কায় ক্ষোভের আগুনে জ্বলছেন এলাকার মানুষ। যে কোন সময় ক্ষোভের বিস্ফোরণে ভূমি দস্যু ইকবালের নির্মাধীন ভবন উচ্ছেদে মাঠে নামতে পারেন বিক্ষুব্ধরা। ক্ষোভের আগুন গ্রাস করতে পারে সহযোগী অসাধু কর্মকর্তা-কর্মচারীদেরও।

এ ব্যপারে অভিযুক্ত ইকবালের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন এখানে কোল খাল ছিল না, আমার বৈধ কাগজপত্র আছে। এ ব্যপারে স্বচেতন মহল ভূমি দস্যুর হাত থেকে খালটি উদ্ধার করে জলাবদ্ধতা দূর করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

Top