তেঁতুলিয়ায় অচেনা ফুল দেখতে হাজারো মানুষের ভিড়

news_14919_1.jpg

এম. এ নাঈম, পঞ্চগড়ে প্রতিনিধি:
পঞ্চড়ের তেঁতুলিয়ায় এক নাম বিহীন অচেনা ফুলের দেখা মিলেছে, ফুলটি দেখতে হাজারো মানুষের ভিড়। মাটি থেকে সরাসরি ফুল হয়ে জন্ম, নেয় ফুলটি নেই, নেই কোন পাতা, এই ফুলটি নিয়ে এলকার মানুষের মাঝে বিভিন্ন ধারনা সৃষ্টি হয়েছে। একেক জনের একেক কথা , এক দিনে কি করে হলো এই ফুলটি,এতে এলাকায় সবার কাছে কৌতহল ফুলটি নিয়ে।

আজ পঞ্চগড়ের জেলার তেঁতুলিয়া উপজেলার মমিনপাড়া গ্রামে পঞ্চগড় জেলার একমাত্র বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান এর বাসায় দেখা মিললো এই অচেনা ফুলের।

সরজমিনে গিয়ে দেখা যায় বাসায় আঙ্গিনা জন্ম হয়েছে এই নাম বিহীন ফুলটির। এলাকার লোকজন ভিড় করছে ফুলটি একটি বার দেখার জন্য। সকলের কাছে এই ফুলটি অচেনা। এই ফুলের নেই কোন ডাল পালা,নেই কোন পাতা দেখে বলা যায় যে মাটি থেকে সরাসরি ফুল হয়ে বেড়ে উঠেছে ।

তেঁতুলিয়ায় বীর প্রতীক আব্দুল মান্নানের বাড়িতে হঠাৎ করেই উদ্ভব হয়েছে নাম না জানা এই ফুলটি। ধর্মপ্রাণ মানুষগুলো মনে করছেন এটা কুদরতি ফুল। এ খবর ছড়িয়ে পড়লে লোকারণ্য হয়ে পড়েছে বাড়িটি। এ বিষয়ে বীর প্রতীক মান্নান বলেন, “হঠাৎ করেই ফুলটি এভাবে বড় হয়ে উঠলো ভাবতে পারছি না। এরকম ফুলতো দেখিনি কখনো। মাস খানেক আগে এমনে সাধারণ ক্ষুদ্র চারার মতো দেখেছিলাম। কিন্তু গতকাল হঠাৎ করেই এভাবে বৃহৎ আকার ধারণ করবে ভাবতে পারছি না।
বর্তমানে ফুলটি জাল দিয়ে ঘিরে রাখা হয়েছে”। তবে দর্শনার্থীরা মনে করছেন এটা কুদরতি ফুল।

Top