আগের মত হাটতে চায় ক্বারী অাফতাব উদ্দীন

received_1994864617440541.jpeg

এম. এ নাঈম, পঞ্চগড় জেলা প্রতিনিধি:
পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসার ইউনিয়নের একটি পরিচিত নাম ক্বারী মোঃ আফতাব উদ্দীন। যার অক্লান্ত পরিশ্রমে ১৯৬৮ খ্রীষ্টাব্দে প্রতিষ্ঠিত হয়েছে পঞ্চগড় জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাড়িভাসা দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা। সারা জীবন মানুষকে ডেকেছেন দ্বীনের পথে। প্রতিষ্ঠা করছেন কিছু ধর্মীও প্রতিষ্ঠান কওমী মাদ্রাসাও। এলাকার যেকোন অন্যায়ের প্রকাশ্যে প্রতিবাদ করত। কিন্তু নিজের জন্য কিছুই করেননি, কবর স্থানের পাশে সরকারি খাস জমিতে তার বাড়ি। বয়স প্রায় শত বছরের কাছাকাছি। তিনি আজ দীর্ঘদিন থেকে অসুস্থ দুই পা অচল অর্থাভাবে ভালো চিকিৎসা করতে পারছেননা। তার এক ছেলে আছে এবার আলিম পরীক্ষা দিচ্ছে। যার পক্ষে পরিবার চালানোর পাশাপাশি ভালো চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা।
অসুস্থ ক্বারী আফতাব উদ্দীন জানায়, আমার কোন অর্থ সম্পদ নাই যখন সুস্থ ছিলাম তখন হাড়িভাসা বাজারে হোমিও চিকিৎসা দিয়ে যা হত তা দিয়েই পরিবার চালাতাম। এখন আমার দুই পা অচল আমার ছেলের পক্ষে পরিবার চালানো এবং আমার চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা। আমার মনে হচ্ছে উন্নত চিকিৎসা পেলে আমি সুস্থ হবো। আর আমি চাই আগের মত সুস্থ হতে, আগের মত চলাফেরা করতে কিন্তু এত টাকা পাবো কোথায়? আমি সমাজের প্রভাবশালীদের কাছে সহযোগীতা চাই উন্নত চিকিৎসার জন্য।
হাড়িভাসা ইউ,পি চেয়ারম্যান মোঃ সাইয়েদ নূর-ই-আলম বলেন ক্বারী মোঃ আফতাব উদ্দীন এলাকার একজন প্রবীণ শিক্ষানুরাগী ও সাহষী ব্যক্তি যিনি প্রকাশ্যে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতেন আজকে তিনি শয্যাশায়ী মানুষের সহযোগীতা পেলে তার উন্নত চিকিৎসা সম্ভব।
ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি এ.টি.এম আখতারুজ্জামান ডাবলু বলেন, ক্বারী আফতাব উদ্দীন অত্র ইউনিয়নের সকলের শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। আমি চাই তার উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবানরা তার পরিবারকে সহযোগীতা করুক।

সহযোগীতা পাঠানোর ঠিকানা:-
ক্বারী আফতাব উদ্দীনের ছেলে মোঃ মইন উদ্দীন
বিকাশ এবং রকেট-
০১৭০১৫১০০৯৯

Top