পাসের হার কম হলেও হতাশাজনক নয়- প্রধানমন্ত্রী

IMG_20180506_132759.jpg

নিউজ ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবার ৭৭ দশমিক ৭৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এবার পাসের হার তুলনামূলক কম হলেও হতাশাজনক নয়। ভবিষ্যতে আরও ভালো করার জন্যে চেষ্টা চালিয়ে যেতে হবে।

রবিবার (০৬ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এসএসসির ফলাফল হস্তান্তরের সময় তিনি এ কথা বলেন। এ সময় বরিশাল শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের আন্তরিক অভিনন্দন। আর যারা ভালো করতে পারতে পারোনি, তাদের হতাশ হওয়ার কিছু নেই। নতুন উদ্যম নিয়ে এগিয়ে যাও তোমরা আরও ভালো করবে।

তিনি আরও বলেন,তোমাদের হতাশ হওয়ার কিছু নেই। পড়াশোনা করে মানুষের মতো মানুষ হয়ে তোমরাই তো আগামী দিনে দেশের হাল ধরবে। এজন্য তোমাদের কঠোর পরিশ্রম করতে হবে।

এ সময় অভিভাবকের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, কেউ অকৃতকার্য হলে বকাঝকা দিয়ে লাভ নেই। তাদের অনুপ্রাণিত করতে হবে, তারা যেন ভবিষ্যতে ভালো করতে পারে। অভিভাবকদের এ আহ্বান জানাই।

এরপর সময় বরিশাল ও বান্দবান জেলা প্রশাসন ও প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেছেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সে এ দুই জেলার শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গেও মত বিনিময় করেছেন তিনি।

ভিডিও কনফারেন্স শেষে, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময়, পরীক্ষায় ফেল করার জন্য শিক্ষার্থীদের বকাঝকা করতে অভিভাবকদের নিষেধ করেছেন তিনি। শিক্ষকদের উদ্দেশেও একই কথা বলেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য ছাড়াও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

Top