জামালগঞ্জে অাশার অালো শিশু শিখন কেন্দ্র পরিদর্শনে-এডিপিইও

20180228_124345.jpg

আকতারুজ্জামান তালুকদার,জামালগঞ্জ প্রতিনিধি::

জামালগঞ্জ উপজেলায় অাশার আলো শিশু শিখন কেন্দ্র পরিদর্শন করেছেন সুনামগঞ্জ জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বকুল দেবনাথ।

গত বৃহস্পতিবার (৩ই মে) তিনি জামালগঞ্জ দক্ষিন ফিল্ড অফিসের উমেদপুর,চানপুর আবুর হাটি অাশার অালো শিশু শিখন কেন্দ্র পরিদর্শন করেন।এসময় তাঁর সাথে ছিলেন আরডিআরএস-বাংলাদেশ জামালগঞ্জ দক্ষিন অফিসের ফিল্ড কো-অর্ডিনেটর কামাল মাহমুদ,এডুকেশন অফিসার সাজিদুর রহমান প্রমূখ।

জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পরিদর্শন কালে বলেন,ঝড়েপড়া শিশুদের সমাজে এগিয়ে নেবার জন্য তাদেরকে শিক্ষার অালোয় অালোকিত করে গড়ে তুলতে হবে।এজন্য সরকার সেকেন্ড চান্স শিক্ষা ব্যাবস্হা চালু করেছে।

তিনি শিশু’দের জ্ঞান অর্জনে শিক্ষকের পাশাপাশি অভিবাবক’দের সচেতনতা বাড়ানোর পরামর্শ দেন।তিনি সকল ঝড়েপড়া শিশুদের শিখন কেন্দ্রের অাওতায় নিয়ে আসার কথা বলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে সেইভ দ্যা চিল্ডেনের কারিগরি সহায়তায় অারডিআরএস-বাংলাদেশ’র বাস্তবায়নে সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের মাধ্যমে ৮-১৪ বছর বয়সী ঝড়েপড়া শিশুদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে অাশার অালো শিশু শিখন কেন্দ্র কাজ করে যাচ্ছে।

জামালগঞ্জ দক্ষিন ফিল্ড কো-অর্ডিনেটর কামাল মাহমুদ বলেন,উপজেলার ভীমখালী,ফেনারবাঁক ও জামালগঞ্জ সদর ইউনিয়নের ১১৭টি অাশার অালো শিশু শিখন কেন্দ্র পারিচালিত হচ্ছে।শিশুর শিখন নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ে এডুকেশন সুপারভাইজার নিয়মিত তদারকি করেন।

জেলা ও উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা অফিসে নিয়মিত সমন্বয় সভা করা হয়।এছাড়া প্রতি মাসে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাগণ শিখন কেন্দ্র পরিদর্শন করে থাকেন।

Top