চট্টগ্রামে আওয়ামী লীগের বর্ধিত সভায় ওবায়দুল কাদের: “পৃথিবীর সেরা নেতাদের একজন শেখ হাসিনা”

FB_IMG_1525529915304.jpg

জে,জাহেদ চট্টগ্রাম:

বহুদিন পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সম্পন্ন হয়েছে।
শনিবার (৫ মে) সকাল ১০টায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
দলীয় তৃণমূলের দাবি নিষ্ক্রিয় রয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ও নগর আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল ইসলাম বিএসসি, সংসদ সদস্য এমএ লতিফ ও নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক আবদুচ ছালাম।
জানা যায়, তিনজনের মধ্যে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বর্ধিত সভায় আসেন সকালে। এসেই ঢাকায় কাজ আছে বলে বক্তব্য দিয়ে চলে যান।
মন্ত্রী ঢাকায় যাবেন বলে সভা থেকে তাড়াতাড়ি বের হলেও তিনি ঢাকায় না গিয়ে নিজের ব্যবসা প্রতিষ্ঠানেই ছিলেন বলে জানা যায়।
অন্যদিকে সাংসদ এম এ লতিফ ছিলেন ঢাকায়। ঢাকায় অবস্থানকালে ডায়েরিয়ায় আক্রান্ত হওয়ায় বর্ধিত সভায় আসতে পারেননি বলে জানান একটি সুত্র।
এদিকে বিদেশে আছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক আবদুচ ছালাম।
চউক সূত্রে জানা যায়, আবদুচ ছালাম নিজের ব্যবসার কাজে অষ্ট্রলিয়া গেছেন। জানা যায়, ১১টার দিকে আসেন নুরুল ইসলাম বিএসসি।
প্রধান অতিথি দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আগে বক্তব্য দিয়ে ঢাকায় যাবেন বলে চলে যান তিনিও। অথচ খোঁজ নিয়ে জানা যায়, মন্ত্রী ঢাকায় যাননি।
নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ‘ওয়ার্ডগুলোতে দুটি করে কমিটি, কেন? অবিলম্বে এক করুন। ১৫টি থানায় পূর্ণাঙ্গ কমিটি নেই। কতদিন সময় দেব নাছির? একমাস সময় দিলাম। ভেতরের সমস্যা এক মাসের মধ্যে ঠিক করে আমাকে জানাবেন। সহযোগী সংগঠনেরও অভ্যন্তরীণ সমস্যা মিটিয়ে ফেলতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, ‘এখন আপনাদের টিমওয়ার্ক করতে হবে। একযোগে কাজ করতে হবে। এই গ্রুপ, সেই গ্রুপ, ঘরের ভেতর ঘর, মশারীর মধ্যে মশারী এগুলো পরিহার করতে হবে।’
দলে কোনো সন্ত্রাসী, চিহ্নিত মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, ধর্ম ব্যবসায়ীদের অন্তর্ভুক্ত না করার আহবান জানান তিনি।
এক পর্যায়ে দলীয় সম্পাদক বলেন, বিশ্বের ১০ জন নেতার মধ্যে শেখ হাসিনা একজন। ওর মতো সৎ ও বিচক্ষণ নেতা আর হয়না।পৃথিবীর সেরা নেতাদের একজন হলেন শেখ হাসিনা।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় উদ্বোধনী বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।
সভায় বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।
এছাড়াও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রাক্তন মন্ত্রী ডা. আফসারুল আমিন, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

Top