ইবি প্রো-ভিসি’র সঙ্গে জাপান অধ্যাপকের সাক্ষাৎ

31944109_1890184464607261_5436287887781920768_n.jpg

ফারুক হোছাইন,ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. হিরোকি হামাদা।
০৫ ই মে শনিবার সকাল ১০টায় প্রশাসন ভবনস্থ উপ-উপাচার্যের কার্যালয়ে তিনি এ সাক্ষাৎ করেন।
এরপর বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষসহ বিভিন্ন শিক্ষকমন্ডলীর উপস্থিতিতে অধ্যাপক ড. হিরোকি তাঁর গবেষণাকর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এসময় তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় এবং জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার উপর গুরুত্বারোপ করেন। পরে মীর মশাররফ হোসেন ভবনের ২০৫ নম্বর কক্ষে তিনি বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের মাঝে একটি বিশেষ ক্লাস নেন।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. এম. মনিরুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক ড. মামুনুর রহমান, পোস্ট ডক্টরাল রিসার্চার ড. জিয়াউল করিম, ইবিসাসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক প্রমুখ।

Top