সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন

20180501_121043-1.jpg

শেখ রিপন, সাতক্ষীরা প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদায় সারা বাংলাদেশের ন্যায় ১লা মে “আন্তর্জাতিক শ্রমিক দিবস”সাতক্ষীরায় পালন করা হয়।জেলা বাস,মিনি বাস, অটো রিস্কা শ্রমিকরা তাদের জেলা কার্যালয়ের সামনে দিবসটি পালন করে।
১লা মে “আন্তর্জাতিক শ্রমিক দিবসে সকল শ্রমিকদের আপদে বিপাদে তাদের পাশে থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালি করার অঙ্গীকার করেন সাতক্ষীরা সদরের এমপি বীর মুক্তিযোদ্ধা মোস্তাক আহমেদ রবি।
আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে প্রদত্ত বিবৃতিতে তিনি বলেন- আজ ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’। ১৮৮৬ সালের ১লা মে আমেরিকার শিকাগো শহরের শ্রমিক সমাজ তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য আত্মত্যাগের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। বিশ্বের শ্রমিক সমাজ তা থেকে অনুপ্রাণিত হয়ে তাদের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন চালিয়ে আসছেন। সারা বিশ্বের শ্রমিক সমাজ ১লা মে ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ হিসেবে পালন করলেও এখনও পর্যন্ত তারা তাদের ন্যায্য অধিকার পুরোপুরি আদায় করতে সক্ষম হননি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন রবি এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুনছুর আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি সাতক্ষীরা, আলহাজ্ব নজরুল ইসলাম,চেয়ারম্যান জেলা পরিষদ,সাতক্ষীরা, সাইফুল করিম সাবু,শ্রমিকলীগ সাতক্ষীরা জেলা,আব্দুল খালেক সাধারণ সম্পাদক জেলা শ্রমিক লীগ,সভাপতি সাতক্ষীরা মটর শ্রমিক ইউনিয়ান(৫৫০) রেজিঃ মনিরুলজ্জামান মনি,সাধারণ সম্পাদক জাহিদ,শ্রমিক ইউনিয়ান সাতক্ষীরা।
বিশেষ অতিথি জেলা শ্রমিক লীগের সভাপতি বলেন, শ্রমিকদের তাদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষে আমি তাদের পাশে থাকব, আছি, ভবিষ্যতে ও থাকব।
১লা মে ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য আমি সাতক্ষীরা সহ দেশের শ্রমজীবী মানুষসহ দেশের জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি।

Top