রমজানে ওয়ার্ড ভিত্তিক সন্ত্রাস,মাদক,জঙ্গিবাদ বিরোধী সভা স্থগিত-সিটি মেয়র।

FB_IMG_1525114731111.jpg

মোঃশহিদুল ইসলাম সুমন
চট্টগ্রাম
পবিত্র রমজান মাস আসতে আর মাত্র ১৬ দিন বাকি। আগামী ১৭ মে থেকে মুসলমানদের সর্বোৎকৃষ্ট নিয়ামত ও সংযমের মাস রমজান শুরু হবে। পবিত্র সিয়াম সাধনার এই মাসে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ড ভিত্তিক কর্মসূচি সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক বিরোধী প্রচার-সচেতনতামূলক সমাবেশ আয়োজন না করার ব্যাপারে নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
আজ দুপুরে ২নং জালালাবাদ ওয়ার্ডে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত সন্ত্রাস,মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই নির্দেশনা প্রদান করেছেন।
সমাবেশে তিনি বলেন,পবিত্র রমজান মাসে মুসলমানরা সিয়াম সাধনা,রোজা,নামায,এবাদত বন্দেগীতে সময় কাটাবেন।এসময় ওয়ার্ড ভিত্তিক সন্ত্রাস,মাদক ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হবে না। রমজানের পর আবার ধারাবাহিক ভাবে অবশিষ্ট ওয়ার্ডগুলোতে এই সভা,সমাবেশ অনুষ্ঠিত হবে। নগরীর ৪১টি ওয়ার্ডে সমাবেশ কর্মসূচি সম্পন্ন করার পর নানা শ্রেণি পেশাজীবীদের সমন্বয়ে গঠিত ওয়ার্ড ভিত্তিক ‘সামাজিক শক্তি কমিটি’র কার্যক্রম শুরু করা হবে। প্রত্যেক ওয়ার্ডের সামাজিক শক্তি কমিটির পাঠানো তথ্য-প্রতিবেদনের ভিত্তিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় নগর জুড়ে সন্ত্রাস,মাদক ও জঙ্গিবাদসহ সব ধরণের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করবে।
কাউন্সিলর শাহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে সমাবেশে চসিক আইন শৃঙ্খলা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এইচএম সোহেল,কাউন্সিলর গিয়াস উদ্দিন, আইন শৃঙ্খলা কমিটি সচিব সিটি ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার,স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস,বায়েজিদ থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদসহ নানা শ্রেণি পেশাজীবী ও সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Top