ইবিতে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে প্রবীণ বিদায় ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

arabic-pic-800x445.jpg

ফারুক হোছাইন,ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে প্রবীণ বিদায় ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমেদ।
বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও বিভাগের শিক্ষক প্রফেসর ড. এ.কে.এম শামসুল হক সিদ্দিকীর সঞ্চালনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর ড. রহুল আমীন, প্রফেসর ড. মাহফুজুর রহমান,প্রফেসর ড. আব্দুল মালেক,প্রফেসর ড. মোহাঃ তোজাম্মেল হোসেন, প্রফেসর ড. আব্দুল মোত্তালিব,প্রফেসর ড.মুহাম্মদ আব্দুল্লাহ, প্রফেসর ড. ওবাইদুল ইসলাম, প্রফেসর ড.কামরুল হাসান, প্রফেসর ড.এ.কে.এম মফিজুল ইসলাম, প্রফেসর ড. নূর মোহাম্মদ, ড. সাইফুল গণি নোমান, ড. কাউছার মোঃ বাকী বিল্লাহ, অধ্যাপক মোঃ রফিকুল ইসলামসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষর্থীবৃন্দ।
বিভাগের সাবেক সভাপতি মরহুম মোখলেছুর রহমান ও বিভাগের যৌথ অর্থায়নে গঠিত ট্রাস্ট থেকে ১ম বর্ষের ফলাফলের ভিত্তিতে ২০১৫-১৬শিক্ষাবর্ষের প্রথম ১০ জনকে বৃত্তি প্রদান করা হয়। দশজন শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন হাসনাইন আশরাফ, ইউসুফ আলী, ওলিউল্লাহ, শিবলুল আহমেদ,তানজিলুর রহমান,আতিকুর রহমান, গোরাম সারওয়ার, সাব্বির হোসাইন, মাহবুবুর রহমান ও সাইফুল ইসলাম।
এসময় ২০১২-১৩ শিক্ষাবর্ষে বিদায়ীদের মধ্যে মেধাক্রমে সেরা বিবেচিত হওয়ায় বিভাগের পক্ষথেকে বুলবুল আহমেদ, মোস্তাকিম ইসলাম,শরিফুল ইসলাম ও মাহমুদাকে সম্মাননা দেওয়া হয়।এছাড়া বিতর্কে মোস্তাকিম ইসলাম ও সাংস্কৃতিক অঙ্গনে আবুল কালামকে, ক্রীড়া অঙ্গনে যৌথভাবে যোবায়ের আল মাহমুদ, আব্দুল খাদেম ও আরিফ বিল্লাহকে বিশেষ সম্মাননা পুরষ্কার দেওয়া হয়।

Top