চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় এক ব্যবসায়ীর ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও চেকের সম পরিমাণ অর্থদণ্ড

download-6-4.jpg

আদালত প্রতিবেদক:
চট্টগ্রামে চেক প্রতারণার দায়ে এক ব্যক্তিকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং চেকে উল্লেখিত টাকার সম পরিমাণ অর্থদণ্ড দিয়েছে আদালত ৤ চট্টগ্রামের ব্যবসায়ী কাজী ছাবের আহম্মদ কর্তৃক দায়েরকৃত এক চেক প্রতারণা মামলায় ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ(চট্টগ্রাম) এর বিজ্ঞ বিচারক জান্নাতুল ফেরদৌস এর আদালত এ দন্ড দেন ৤ আদালত ওই ব্যবসাহীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং চেকে উল্লেখিত টাকার সম পরিমাণ অর্থদণ্ড তথা ৬,৫৮,৩০০/- টাকা অর্থ দন্ডে দণ্ডিত করেন । মামলার দন্ড প্রাপ্ত পলাতক আসামীর নাম এস.এম.এম জাকির উল্ল্যাহ্‌, পিতা-মুহাম্মদ আবদুল লতিফ, প্রোপাইটর- দি স্মিপার সিকিউরিটস্‌ লিঃ, কার্যালয়- ইয়াতিম সেন্টার (২য় তলা), ২৫৭/এ, বায়েজিদ বোস্তামী রোড, পূর্ব নাসিরাবাদ, থানা- খুলশী, চট্টগ্রাম ।

সুত্রে জানা যায, উক্ত আসামী বাদীর সহিত ব্যবসায়িক লেনদেনের প্রেক্ষিতে বিগত ২৫/০৬/০৯ তারিখে ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিঃ কদমতলী শাখার একটি ৬,৫৮,৩০০/- টাকার চেক প্রদান করেন । উক্ত চেক বিগত ২৮/০৬/০৯ ইং তারিখে অপর্যাপ্ত তহবিল মর্মে ডিজঅনার হলে এন.আই.এক্টের বিধান মতে বাদী বিজ্ঞ সি.এম.এম আদালতে মামলাটি দায়ের করেন । বিজ্ঞ সিএমএম আদালত হতে আসামী জামিন লাভ করলে মামলাটি বিচার নিষ্পত্তির জন্য ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। বিজ্ঞ আদালত বাদী পক্ষে সাক্ষী গ্রহন যুক্তিতর্ক ও শুনানী শেষে উক্ত রায় প্রদান করেন ।
বাদী পক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ আইনজীবী এডভোকেট জিয়া হাবীব আহ্‌সান ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট তসলিম উদ্দিন । উল্লেখ্য যে উক্ত আসামী পলাতক থাকায় যেদিন গ্রেফতার হবে সেদিন থেকে তার সাজা কার্যকর হবে ।

Top