কাশিয়ানীতে খেলার মাঠ ও সরকারি ভূমি দখল করে রাস্তা ও বাড়ি নির্মাণের অভিযোগ

received_2115293405368574.jpeg

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি ঃ

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বড়পারুলিয়া গ্রামের দক্ষিণপাড়া মোল্যা বাড়ির সামনে একটি ফুটবল খেলার মাঠ দখল করে রাস্তা ও বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে।

উক্ত খেলার মাঠটিতে এলাকার স্কুল কলেজে পড়ুয়া ছাত্র-ছাত্রী ও ছোট বড় ছেলে-মেয়েরা খেলাধুলা করে। খেলার মাঠটি না থাকলে এলাকার উঠতি বয়সের স্কুল কলেজের ছেলে মেয়েরা খেলাধুলার সুযোগ থেকে বঞ্চিত হবে। খেলাধুলার পরিবেশের অভাবে তারা নানা প্রকার অসামাজিক কার্যক্রমে জড়িয়ে পড়বে। এমনকি মাদকাশক্ত হবার আশংকা করছেন এলাকাবাসীরা।

বড়পারুলিয়ার এলাকার প্রভাবশালী ব্যক্তি মোঃ ওমর মোল্লা ইতিপূর্বে মাঝে মধ্যে মাঠের মাটি কেটে মাঠের আয়তন একবারে ক্ষুদ্র করে ফেলেছেন।

এলাকাবাসীরা জনান, সম্প্রতি তিনি বড়পারুলিয়া গ্রামের দক্ষিনপাড়ার একমাত্র খেলার মাঠ তথা সরকারি খাস জমি কেটে রাস্তা ও বাড়ি নির্মাণের নকশা করছেন ।

এ বিষয়ে এলাকাবাসী সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছেন এবং এলাকার একমাত্র তথা সরকারি খাস জমি যাতে ব্যক্তিস্বার্থে ব্যবহৃত হয়ে চিরতরে বিলিন হয়ে না যায় তার সুরক্ষা দেওয়ার জন্য সদয় হস্তক্ষেপ কামনা করছেন।

খেলার মাঠ ও সরকারি জমি দখলের ব্যাপারে পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ মকিমুল ইসলাম মকিম বলেন,আমি জনপ্রতিনিধি,আমি জনগনের পক্ষে,আমি সরকারের পক্ষে। সরকারি জমিতে শুধু মাত্র অভিযুক্ত মোঃ ওমর মোল্লা নয় যত বড় প্রভাবশালি ব্যক্তিই দখলের প্রভাব বিস্তার করতে আসুক আমি এবং আমার এলাকার সবাই মিলে তাকে প্রতিহত করবো। তিনি আরো বলেন, সরকারি জমি শুধু মাত্র সরকারি স্বার্থেই ব্যবহার হবে ব্যক্তি স্বার্থে নয়।

Top