ইবিতে ৩০ শতাংশ কোটা পদ্ধতি বহাল রাখার দাবিতে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন

received_1918799854810509.jpeg

ইবি প্রতিনিধি:
বিদ্যমান কোটা পদ্ধতি বহাল রাখার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধ্যায়নরত মুক্তিযোদ্ধার সন্তানদের উদ্যোগে এক মানববন্ধনের আয়োজন করা হয়েছে । আজ ২৩শে এপ্রিল সোমবার দুপুর পৌনে ১২টার দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে এ মানববন্ধন করা হয়।
অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুর রহিমের সঞ্চালনায় প্রায় অর্ধ শতাধিক মুক্তিযোদ্ধার সন্তান এ মানববন্ধনে অংশ নেন। এ সময় মানববন্ধনে বক্তব্য দেন- ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের জয়নুল আবেদিন, মিজানুর রহমান, যুবায়ের, ফিন্যান্স বিভাগের মঞ্জুর আহমেদ, ইমরানসহ আরো অনেকে।
এ সময় তারা মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুণ্ন ও মুক্তিযোদ্ধা পরিবারের জন্য সুরক্ষা আইন প্রণয়ন এবং ৩০ শতাংশ কোটা পদ্ধতি বহাল রাখার দাবি জানান।
মুক্তিযোদ্ধা সন্তানরা তাদের বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী চাপে পড়ে কোটা প্রথা বাতিল করেছেন। এ কোটা পদ্ধতি নিয়ে দেশে বিভিন্ন ষড়যন্ত্র চলছে। আমাদের ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রীর হাতকে শাক্তিশালী করতে হবে। দেশের উন্নয়নে মেধাবীদের পাশাপাশি দেশপ্রেমিক মানুষের প্রয়োজন রয়েছে। সুতরাং মুক্তিযোদ্ধার সন্তানদের বঞ্চিত করে দেশে কোন কিছুই করা সম্ভব নয়।

Top