মহেশখালীতে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ; নারী সহ আহত ৫। এলাকায় উত্তেজনা বিরাজ।

18-04-23-21-11-30-778_deco.jpg

এস. এম. রুবেল, মহেশখালীঃ
মহেশখালীতে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নারী সহ ৫ জন আহত হয়েছে। এতে ৪ জনের অাঘাত গুরুত্বর বলে জানা যায়। ঘটনাটি ঘটেছে, ২৩ এপ্রিল সন্ধ্যা ৬টার দিকে উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়ার জৈয়রকাটা গ্রামে। এদিকে উক্ত ঘটনার জেরে আবারও বড় ধরণের সংঘর্ষ হওয়ার আশংকা করছে এলাকাবাসী।

জানা যায়, দীর্ঘদিন ধরে জৈয়ারকাটা গ্রামের মৃত চৌধুরীর পুত্র কামালপাশা ও একই এলাকার মৃত ইসহাকের পুত্র কাঁলাচানের মধ্যে জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধ মিমাংসার লক্ষ্যে স্থানীয় ভাবে বিচার প্রক্রিয়া চলে আসছিল। উক্ত বিরোধের জের ধরে বিরোধীয় জমির ধান কাটাকে কেন্দ্র করে ২৩ এপ্রিল সন্ধ্যায় উভয়ের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের সূত্রপাত হয়। এতে কাঁলাচানের লোকজন কামালপাশা (৭০), তার ছেলে শহিদুল্লাহ (৩৫) ও তার মেয়ে খালেদা বেগম (৪০)কে কিরিচ দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে এবং কামালপাশার বাম হাতের কব্জি কেটে নেয়। এদিকে কামালপাশার লোকজনও প্রতিপক্ষ কাঁলাচানকে কুপিয়ে গুরুত্বর আহত করে। উক্ত ঘটনায় উভয় পক্ষের আরো কয়েকজন আহত হয় বলে জানা যায়।

পরবর্তীতে তাদের উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। আহত কামালপাশা, তার ছেলে শহিদুল্লাহ এবং তাদের প্রতিপক্ষ কাঁলাচানের আঘাত গুরুত্বর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেন।

এদিকে ঘটনার বিষয়ে পরষ্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। তবে জমি সংক্রান্ত বিষয়ে ঘটনার সূত্রপাত বলে সূত্রে জানা যায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘটনার পর থেকে দুই পক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে সংঘঠিত ঘটনার জেরে উভয় পক্ষের মধ্যে আবারো বড় ধরণের সংঘর্ষ হতে পারে।

Top