বিশ্বম্ভরপুরের ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রনজিত চৌধুরী’র হাওর পরির্দশন

30656752_844551785732599_8719611837097817990_n.jpg

শফিউল আলম, বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

বিশ্বম্ভরপুরে উপজেলার ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রনজিত চৌধুরী রাজন গতকাল (১২ এপ্রিল) শনির হাওর পরির্দশনসহ ইউপির কৃষকদের বিভিন্ন সমস্যা, সামপ্রতিক সময়ে হাওরের বোরো ধানের ব্লাস্ট রোগ প্রতিরোধ করার জন্য কৃষকদের সাথে বিভিন্ন পরামর্শ, ইউপির রাজিনপুর, বসন্তপুর, গাজী নগর, খিরধরপুর, বেলডুব, মশালঘাট গ্রামের কৃষকদের শনির হাওরের জমি থেকে বোরো ধান আনার জন্য চলতি মৌসুমেই খাল খনন করে দিবেন বলে আশ্বস্ত করেছেন।

বিশ্বম্ভরপুর উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাস বলেন উপজেলার ২০ হেক্টর জমি ব্লাস্ট রোগে আক্রান্ত হয়েছে। প্রতিকারের জন্য আমরা সবাতœক কৃষকদের মাঝে বিভিন্ন পরামর্শসহ লিপলেট বিতরন করে আসছি। জমিতে ছত্রাকনাশক ব্যবহার করছে। আশা করি অচিরেই এই সমস্যার উত্তোরন হবে।

এসময় উপস্থিত ছিলেন ইউপির সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান তালুকদার, সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারি শিক্ষক সিরাজ মাস্টার, সাবেক ইউপি সদস্য গিয়াস উদ্দিন তালুকদার, ইউপি সদস্য মুহিবুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক শেখ জুবায়ের আহমদ তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা সাজুল, নুরুল আমিন (ধলা মিয়া) উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন কবির, যুবলীগ নেতা শেখ রাসেল তালুদার, ছুরত জামান, জাহিরুল্লাহ প্রমুখ।

Top