গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

IMG_20180412_111815547-Copy.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়িঃ

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের দুর্গম অঞ্চলে অবস্থিত গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
১২ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০ টার সময় বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখতে গিয়ে বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রবীন শিক্ষক জয়নাল আবেদীন বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত বিদ্যালয়টি অত্র অঞ্চলের গরীব দুঃখি মেহনতি মানুষের ছেলেমেয়েদের পড়ালেখার জন্য অত্যন্ত নিরাপদ স্থান। অত্র অঞ্চল থেকে অন্যান্য উচ্চ বিদ্যালয়ের দূরত্ব ৫ কিলোমিটারের অধিক। তাই গরীব-দুঃখিদের ছেলেমেয়েরা দুর্গম পথ পাড়ী দিয়ে পড়ালেখা সম্ভব হয়নি। বিদ্যালয়টি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে এই অঞ্চলের সকল পরিবারের সদস্যরা শিক্ষিত হয়ে উঠেছে। তিনি আরো বলেন, অভিভাবকেরা সচেতন হলেই তার সন্তান অবশ্যই পড়ালেখাতে ভাল ফলাফল অর্জন করবে। তাছাড়া একজন শিক্ষিত মা’ই পারে শিক্ষিত জাতী উপহার দিতে। তাই তিনি সকল অভিভাবকদের সচেতন হয়ে ছেলেমেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য বিদ্যালয়ে পাঠানো আহ্বান জানান।
পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আব্দুল জব্বার।
সভাপতির বক্তব্যে মোঃ আব্দুল জব্বার বলেন, এলাকায় গরীব লোকজনের কথা মাথায় রেখে নিজের অর্থ ও শ্রম দিয়ে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন। বিদ্যালয় প্রতিষ্ঠা পর থেকে বিদ্যালয়টি খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পড়ালেখায় এগিয়ে রয়েছে। তাই একটি মহল এখন এসব ভাল কাজের ফলাফল দেখে এলাকায় তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে দিয়েছে। তিনি আরো বলেন, যত ষড়যন্ত্রই আসুক না কেন তিনি বিদ্যালয় থেকে পিছপা হবেন না। আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস রেখে তিনি বিদ্যালয়ের জন্য প্রয়োজনবোধে সব কিছু বিলিয়ে দিতে প্রস্তুত বলে অভিভাবক সমাবেশে উপস্থিত অভিভাবকদের কান্না বিজড়িত অবস্থায় বলেন এবং বিদ্যালয়টি টিকিয়ে রাখতে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।
সহকারী শিক্ষক মাওলানা আব্দুর রহিমের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজ সেবক মোঃ আব্দুল আলীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী অধ্যক্ষ আবু নছর, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক সাংবাদিক আব্দুর রশিদ, তথ্য ও গবেষণা সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী, প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম, থিমছড়ি হামিদিয়া দাখিল মাদ্রাসা শিক্ষক মুফিজুর রহমান, অভিভাবক সদস্য মনির আহামদ সওদাগর, হাজী আমির হোসেন, হামিদুল হক, নুরুল আজিম প্রমুখ।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল হামিদ, আওয়ামীলীগ নেতা নুরুল আমিন, পরিচালনা কমিটির সদস্য মোঃ আলম, বিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

Top