বিশ্ব ভারতী ও ইবির মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

30582034_1878627955762912_5646130991907995648_n-1.jpg

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ও ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।এতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে জয়লাভ করে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়।জানা যায় যে, শিক্ষা ও সংস্কৃতি আদান-প্রদানের লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় ও ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মধ্যে এ প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।
আজ মঙ্গলবার ১০ই এপ্রিল বেলা দেড়টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে অনুষ্ঠিত এ প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের অধ্যাপক সাগরিকা বন্দোপাধ্যায় প্রমুখ।
এ প্রীতি ফুটবল ম্যাচের প্রধামার্ধে কোন দলই গোলের দেখা পায়নি।দ্বিতীয়ার্ধে খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে একমাত্র গোলটি করেন আইন বিভাগের শিক্ষার্থী রয়েল।খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের অধ্যাপক সাগরিকা বন্দোপাধ্যায়কে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মননা স্বারক প্রদান করা হয়।
অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শুধুমাত্র লেখাপড়া নয়, এর পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতি চর্চায় সমান গুরত্ব দিতে হবে। খেলাধুলা, সাংস্কৃতি চর্চা তোমাদের জঙ্গী ও সন্ত্রসী কর্মকান্ড থেকে বিরত রাখবে। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে অভিনন্দন, তারা আমাদের বিশ্ববিদ্যালয়ে এসেছে এবং সুন্দর একটি খেলা উপহার দিয়েছে।’

Top