ইবিতে ‘নারী ও শিশু নির্যাতন’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

IMG_20180407_211659.jpg

ফারুক হোছাইন,ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) বাংলাদেশর প্রেক্ষাপটে ‘নারী ও শিশু নির্যাতন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ল’ইয়ার্স এন্ড ল’ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন’র (বিএলএলএসএ) আয়োজনে শনিবার বেলা সাড়ে ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।এসময় আইন ও শরীয়াহ অনুষদভূক্ত তিনটি বিভাগের প্রায় সাড়ে ৫’শ শিক্ষার্থী সেমিনারে অংশ নেয়।

আইন বিভাগের শিক্ষার্থী মুনমুন সুলতানা অন্তরা ও রুমি নোমানের যৌথ সঞ্চালনায় বাংলাদেশ ল’ইয়্যার্স এন্ড ল’ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন’র সভাপতি মুহাম্মদ রাসেল সিদ্দিকীর সভাপতিত্বে সেমিনারে মূল “প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও বিএলএলএসএ’র উপদেষ্ট ব্যারিস্টার খালিদ হামিদ চৌধুরী।

এ সময় তিনি বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে ক্রমবর্ধমান নারী ও শিশুনির্যাতন, ধর্ষণের কারণ এবং তার ভয়াবহ চিত্র তুলে ধরে এ থেকে উত্তরণের উপায় আলোচনা করেন। এ এক্ষেত্রে আইনি কি কি সুবিধা পেতে পারে তা বিষদভাবে আলোচনা করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এএম মাসুম, ময়মনসিংহ জজ কোর্টের সহকারী জজ নবনীতা গুহ। সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল।

Top