আনোয়ারায় জনতার মঞ্চের সংবাদ সম্মেলনঃ

received_1827264570907912.jpeg

ডিএইচ মনসুর,স্টাফ রিপোর্টার:
আনোয়ারা উপজেলায় কোরিয়ান ইপিজেড কর্তৃপক্ষের নিয়োগ প্রক্রিয়ায় স্থানীয়দের সাথে বৈষম্যমূলক আচরন নিয়োগ বাণিজ্য অনিয়ম স্বজনপ্রীতি ও দুর্নীতিসহ বিভিন্ন অন্যায় অবিচারের প্রতিবাদে আগামী ১২ এপ্রিল কঠোর কর্মসূচী ঘোষনা করেছেন জনতার মঞ্চ। তিন দফা দাবী নিয়ে আনোয়ারায় কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা শুক্রবার বিকেলে বৈরাগ ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত হয় । এটির আয়োজন করে জনতার মঞ্চ নামে স্থানীয় একটি সংগঠন।

আগামী ১২ এপ্রিল সকাল ৯টায় তিন দফা দাবী নিয়ে আনোয়ারা কোরিয়ান ইপিজেড ও টেক্সটাইল কারখানা ২নং গেইটে কঠোর অবস্হান কর্মসূচীর ঘোষনা দেন জনতার মঞ্চ।

সাংবাদিকদের সাথে মতবিনিময় শুরুতে জনতার মঞ্চের সমন্বয়ক এইচ. এম হুমায়ূন কবির বলেন, আনোয়ারায় অবস্থিত ইন্ডাষ্ট্রীজে স্থানীয় শিক্ষিত এবং দক্ষ শ্রমিকরা বৈষম্যের শিকার, যোগ্যতা এবং দক্ষতা থাকা স্বত্তেও অদৃশ্য কারনে স্থানীয়রা চাকরির কোন সুযোগ পাচ্ছেনা ৷ তারা অনৈতিক নিয়োগ বানিজ্যের মাধ্যমে জনবল নিয়োগ দেয় ৷ কেইপিজেড কর্তৃপক্ষের কর্মকান্ডের প্রতিবাদ এবং তিন দফা দাবী আদায়ের লক্ষে আমরা ১২এপ্রিল অবস্হান কর্মসূচী পালন করছি ৷ সাধারণ জনগন ইতি মধ্যে ব্যাপকভাবে সাড়া দিচ্ছে।

জনতার মঞ্চের উদ্যেক্তা এম. কামাল উদ্দীন জানান, উল্লেখযোগ্য দাবীর মধ্যে রয়েছে কোরিয়ান ইপিজেডের সকল কারখানায় সর্বক্ষেত্রে বিভিন্ন পদে কর্মকর্তা কর্মচারী ও স্থানীয়দের ৭০% কোটা বরাদ্দ নিশ্চিত, শ্রমিক নিয়োগের কু-প্রথা, এস.এস.সি পাস বাতিল করে নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী করতে হবে। অযৌক্তিক কারণে স্থানীয় শ্রমিক কর্মচারীদের চাকুরী থেকে ছাটাই বন্ধ করে ছাটাইকৃত শ্রমিক কর্মচারীদের চাকুরীতে পূর্ণঃবহাল করতে হবে। হিংসা বিদ্বেষ ভুলে ১২ ই এপ্রিল দলমত নির্বিশেষে সবাইকে উপস্থিত থেকে শান্তিপূর্ণ অবস্হান কর্মসূচী সফল করা জন্য অনুরোধ করছি, এবং আনোয়ারার সাংবাদিকদের সহযোগিতা কামনা করছি। এসময় আরো উপস্থিত ছিলেন শ্রমিক লীগের উপজেলা সভাপতি জসিম উদ্দিন,উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক অনুপম চক্রবর্তী বাবু,সোহরাব উদ্দীন মিরাজ,সেচ্চাসেবক লীগের সহসভাপতি মেম্বার রিদুয়ানুল হক, ওসমান গনী মনছুর, ছাত্রলীগ নেতা আবছার সরওয়ার কামাল জয়নাল, আবদুল্লাহ জনি,ওবাইদুল হক মুন্না, রেজাউল করিম, মোহাম্মদ রফিক,তারেকুর রহমান, ওমর ফারুক, মাসুদ রান, রায়হানুল হক সবুজ, প্রমুখ।

Top