জগন্নাথপুর ভায়া আউশকান্দি ঢাকা বিশ্ব রোডের রাস্তার বেহাল দশা; দেখার যেন কেউ নেই !!

30226318_1929628837067854_431111096137416704_n.jpg

 

জুয়েল আহমদ মাহিন,জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মধ্যদিয়ে নির্মিত ঢাকা সুনামগঞ্জ বাইপাস মহাসড়কে রানীগঞ্জ বাজার হতে ইনাতগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পরছে। ইনাতগঞ্জ বাজরের পাশে জগন্নাথপুর উপজেলার শেষ সিমানায় বর্যা মৌসুমে সুইমিং পুলের আকার ধারন করে থাকে।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার এ দূরাবস্থার কারনে প্রতিদিন ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার অন্যতম এ সড়কে যানবাহন চলাচলের জন্য প্রবাহমান কুশিয়ারা নদী পারাপারে রানীগঞ্জে ফেরী থাকায় প্রতিদিন দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে যানবাহন চলাচল করে আসছে। ট্রাক,ট্রলি সহ প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল করায় রাস্তায় ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে, বৃষ্টির এই মৌসুমে এসব গর্তে পানি জমা হওয়া বিপদ জনক সড়কে পরিণত হয়েছে,বিভিন্ন সময় দূর্ঘটনা ঘটে আসছে। সব থেকে বড় সমস্যা হয়ে দাড়িয়েছে ইনাতগঞ্জ বাজারের পাশের রাস্তা যেখানে মোটর সাইকেলের হাটু পানি হয়ে যায়। ঢাকা থেকে আসা গাড়ি গুলো পানিতে বিজিয়ে আসতে হয়।

বর্তমান সরকার দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের অংশ হিসেবে, এ সড়কে কুশিয়ারা নদীতে রানীগঞ্জ ব্রীজ নির্মাণের উদ্দ্যোগ নেওয়া হয়। ব্রীজের জন্য বালু পাথর নিয়ে আসা ভারী ট্রাক চলাচল করায় গর্ত সহ প্রায় দেড় কিলোমিটার রাস্তা ঢেউ এর আকার ধারন করে বিপদজনক সড়কে পরিনত হয়েছে। সড়কটির বর্তমান বেহাল অবস্থা নজরে আসলেও সংস্কারের কোন প্রকার উদ্দ্যোগ অদ্যাবধি নেয়া হয়নি। এমনকি ছোট রাস্তাটি নিয়ে কোন ধরনের উদ্যোগ নেয়া হয় নাই। সড়কটি দ্রুত সংস্কার করার পাশাপাশি বর্ষা মৌসুমের সুইমিং পুলে কাজ করানোর জন্য এলাকাবাসী সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান।

Top