সড়ক দুর্ঘটনায় একজন শিক্ষাবিদের মৃত্যু; সর্বমহলে শোকের ছায়া

received_561138097580381.jpeg

খান মোহাম্মদ মোস্তফা:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ের নয়দুয়ারিয়া বাজার এলাকায় গতকাল দুপুর ১২ টায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের প্রিন্সিপাল আমিনুর রসূল (আমিন) নিহত হয়েছেন (ইন্নানিল্লাহি ওয়াইন্নালিল্লাহি রাজিউন)।

গুরুতর আহতাবস্থায় দুর্ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে মাতৃকা হাসপাতালে নিয়ে এলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বরেণ্য  এই শিক্ষাবিদের প্রথম জানাজ অনুষ্ঠিত হয় আবুতোরাব কলেজ মাঠে।  দ্বিতীয় জানাজা পূর্ব মাদারবাড়ি সদরঘাট মালুম মসজিদ প্রাঙ্গনে রাত ১০টায় অনুষ্ঠিত হবে। অধ্যক্ষ আমিনুর রসুল : ক্ষনজন্মা একটি নক্ষত্র।

চট্টগ্রামে শিক্ষা বোর্ডে ফলাফলের দিক দিয়ে মীরসরাইয়ের প্রতিনিধিত্ব করা প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ ছিলেন তিনি ।

চট্টগ্রামের মীরসরাই উপজেলা’র নয়দুয়ারিয়া এলাকায় গতকাল দুপুর ১২ টায় ট্রাকের ধাক্কায় এই অমুল্য সম্পদ হারালো চট্টগ্রামবাসী।

মাত্র ৪৫ বছরে চলে যাওয়া এই নক্ষত্রের পুরো পরিবার একটি আদর্শ পরিবার এবং অনুকরণীয় দৃষ্টান্ত।

তাঁর স্ত্রী খালেদা খানম মীরসরাই উপজেলার করেরহাট গণিয়াতুল উলুম হোছাইনিয়া আলিয়া মাদরাসার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত আছেন ।

তাঁর শশুর বশির আহমেদ গাছুয়া কাটগড় মাদরাসার অধ্যক্ষ ।

ফৌজিয়া আমিন ফারিয়া (৭) নামে এক কন্যা সন্তানের জনক তিনি ।

২০১৮ সালে হজ্ব পালনের জন্য তিনি ও তাঁর স্ত্রী টাকা জমা দেন
কিন্তু  আল্লাহ তায়ালার একান্ত ইচ্ছায় আর হজ্ব করা হলো না । অল্প বয়সে আল্লাহর সান্নিদ্ধে চলে যেতে হয়েছে এই ক্ষনজন্মা মানুষটিকে।

জানা যায়, প্রতি সোমবার রোজা রাখতেন তিনি ও তাঁর স্ত্রী । দ্বীনদার এই অধ্যক্ষ রোজা অবস্থায় চলে গেলেন আল্লাহর কাছে।

এই বরেণ্য শিক্ষাবিদের মৃত্যুতে মিরসরাই সহ চট্টগ্রাম বাসী শোকাহত।

শোকাহত কলেজের হাজার হাজার ছাত্র- ছাত্রী ও শিক্ষকবৃন্দ।

Top