জগন্নাথপুরে এইচএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে ১৯ জন শিক্ষার্থী অনুপস্থিত

download.jpg

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুরে সারা দেশের ন্যায় গতকাল সোমবার সকাল ১০ ঘটিকা হতে দুপুর ১ ঘটিকা পর্যন্ত প্রথমবারের মতো অভিন্ন প্রশ্নপত্রে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিন সিলেট শিক্ষা বোর্ডের অধিনে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র,সহজ বাংলা প্রথম পত্র,বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের অধিনে মূল ২ টি পরীক্ষা কেন্দ্র আরো ২টি সাব কেন্দ্র এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধিনে ১টি পরীক্ষা কেন্দ্রেয় পরীক্ষা অনুষ্টিত হয়েছে। উপজেলার মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধিনে ১৩৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

এর মধ্যে মাধ্যমিক শিক্ষাবোর্ডের ১৩ জন শিক্ষার্থী ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের ৬ জন শিক্ষার্থী সহ মোট অনুপস্থিত ছিল ১৯ জন শিক্ষার্থী, যার মধ্যে ৮ ছাত্র ও ১১ ছাত্রী। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম মোখলেছুর রহমান জানান, এবার প্রত্যেকটি কেন্দ্রে শান্তিপূর্নভাবে পরীক্ষায় অনুষ্টিত হয়েছে। আমরা আসাবাদি আগামী দিনেও ভালভাবে পরীক্ষা সম্পন্ন হবে।

Top