কুতুবদিয়ায় শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি/সমমানের পরীক্ষা শুরু

2-.jpg

নজরুল ইসলাম,কুতুবদিয়া: 

কুতুবদিয়ায় নিরিবিলি ও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। প্রতিবছর কুতুবদিয়া কলেজে কেন্দ্রে উচ্চ মাধ্যমিক,কারিগরী ও মাদ্রাসা বোর্ডের পরীক্ষা একযুগে নেওয়া হলেও ২০১৫ সালে দ্বীপে স্থাপিত কুতুবদিয়া মহিলা কলেজ এবার ১ম বারের মত উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়ায় বড়ঘোপ ইসলামীয়া ফাযিল মাদ্রাসাকে আলাদা ভেন্যু করা হয়েছে। কুতুবদিয়া কলেজ কেন্দ্রে অংশ গ্রহণ করছে ৬২২ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। তারমধ্যে ৩৮ জন পরীক্ষার্থী কুতুবদিয়া মহিলা কলেজের। অন্যদিকে বড়ঘোপ ইসলামীয়া ফাযিল মাদ্রাসা ভেন্যুতে টেকনিক্যাল কলেজ ও মাদ্রাসা মিলে মোট ১৪১ জন পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ গ্রহণ করছে। সেখানে ৬৪ জন পরীক্ষার্থী কুতুবদিয়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজের।

কুতুবদিয়া কলেজ কেন্দ্র ভারপাপ্ত কর্মকর্তা অধ্যক্ষ নুরুচ্ছফা বলেন, বাংলা ১ম পত্রের মধ্য দিয়ে নিরিবিলি ও শান্তিপূর্ণ মনোরম পরিবেশে পরীক্ষা নেয়া হচ্ছে। তাঁর দেয়া তথ্যমতে প্রমথ দিনের পরীক্ষায় এ কেন্দ্রে ৪৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ জনু অনুপস্থিত রয়েছে। তার মধ্যে মহিলা কলেজের ১ জন। অন্যদিকে মাদ্রাসা ও কারিগরী কেন্দ্রে সকল পরীক্ষার্থী ১ম দিনের পরীক্ষায় উপস্থিত ছিলেন বলে নিশ্চেত করেন স্ব-স্ব কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা যথাক্রমে অধ্যক্ষ নুরুল আলম ও অধ্যক্ষ এ.এম মান্নান।
কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দ্বায়িত্ব পালন করেন, সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) পদ্মাসন সিংহ ও মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ। কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নিার্বহী কর্মকর্তা (ইউএনও) সুজন চৌধুরী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আশিক জামিল ও বিআরডিবি কর্মকর্তা।

Top