পেকুয়া শহীদ জিয়াউর রহমান কলেজে এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত:

received_297570467439788.jpeg

জে,জে বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার জেলার পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের ২০১৮ইং সনের এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সম্বর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৯শে মার্চ দুপুর ১টায় কলেজ সংলগ্ন মাঠে এক বর্নাঢ্য আয়োজনে এ বিদায় অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়।

এতে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ওবায়দুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, বিশিষ্ট শিক্ষানুরাগী লায়ন মোহাম্মদ মুজিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট কলাম লেখিকা, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য মাহবুবা সুলতানা শিউলি, সদস্য মোঃ ছফওয়ানুল করিম।

প্রধান অতিথির বক্তব্যে মুজিবুর রহমান বলেন, বিদায় বড় কষ্টপুর্ণ শব্দ। তারপরেও বিদায় নিতে হয় ও দিতে হয়। সুন্দর জীবনের লক্ষ্যে, শিক্ষার্থীদের এগিয়ে দিতে।

তিনি আরো বলেন, এ যাত্রা বিদায় হতে পারেনা বরং জীবনের প্রয়োজনে আরেক ধাপ এগিয়ে যাওয়া। ভবিষ্যত গড়ার যুদ্ধে নিজেকে এগিয়ে নেওয়া”।

অন্যদিকে বিদায়ের চিরাচরিত অনুষ্ঠানটিকে স্মরণীয় করে রাখতে সবুজ দুর্বাঘাসের উপর বিদায় সম্বর্ধনা ২০১৮ লিখে চমৎকার এক প্রাকৃতিক আল্পনা সাজানো হয়।

এবং ছাত্র-ছাত্রীরা বাহারী পোষাকে সজ্জিত হলে ফুলের বাগানে পরিণত হন।

মুল পটকে নানান রঙ্গের বেলুনে সাজানো গেইটটি অন্যতম আকর্ষণ ফেলে সবার চোখে।

মঞ্চ সাজসজ্জাটাও ছিল অপূর্ব সুন্দর। ছাত্রছাত্রীদের সারিবদ্ধ ছবি ভাললাগার এক নতুন ফ্রেম তৈরি করে।

আয়োজন কমিটির প্রাণোবন্ত পরিচালনার সাথে শিক্ষকমণ্ডলী এবং সকল শ্রেণী বর্ষের ছাত্রছাত্রীদের সৌহার্দ্য এবং সহায়তায় অনুষ্ঠানটি পুর্নতা পায়।

এরকম দৃষ্টিনন্দন ও আনন্দপুর্ণ বিদায় অনুষ্ঠান আয়োজন করার জন্য কমিটি,শিক্ষকমণ্ডলী,ছাত্র- ছাত্রী ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধান অতিথি।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা ও পরিচালনায় ছিলেন আয়োজক কমিটির আহবায়ক মোহাম্মদ নাজেম উদ্দিন।

সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের শিক্ষক নুরুল আলম।

Top