নোয়াখালী বিভাগের দাবিতে ফেনীতে মানববন্ধন

received_1621518851259530.jpeg

নিজস্ব প্রতিনিধি:-
নোয়াখালী বিভাগের দাবিতে জেগেছে ফেনী, রুখবে এবার কে শুনি? এই শ্লোগানে অবিলম্বে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবিতে ফেনীতে মানববন্ধন অনুিষ্ঠত হয়েছে, শুক্রবার (৩০ মার্চ) সকালে বৃহত্তর নোয়াখালীর প্রবাসীদের সংগঠন, এনবিসি গ্রুপ এর উদ্যোগে ও নোয়াখালী ইয়ুথ ফোরাম এবং নোয়াখালী স্টুডেন্টস ফোরাম অব ঢাকা’র সহযোগিতায় ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নোয়াখালী স্টুডেন্টস ফোরাম অব ঢাকা’র সভাপতি আরেফিন জুবায়ের এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন নোয়াখালী টিভি’র প্রতিষ্ঠাতা ও পরিচালক হামিদ রনি। নোয়াখালী ইয়ুথ ফোরাম এর এডমিন মো: ওয়ালিদ সাকিব, শাহাদাত হোসেন শাকিল, নোয়াখালী ষ্টুডেন্টস ফোরাম অব ঢাকা’র সহ-সভাপতি নিজাম উদ্দিন, দাগনভূঞা প্রবাসী ফোরামের আহবায়ক মিনহাজ মারুফ, সোনাগাজী স্টুডেন্টস ইউনিটি’র সাংগাঠনিক সম্পাদক নুর হোসেন, নোয়াখালী বিভাগ অনলাইন গ্রুপের এডমিন জাহিদ হোসেন, সাইফুল ইসলাম, নোয়াখালী পেইজের এডমিন মিজান রহমান সহ নোয়াখালী,ফেনী ও লক্ষীপুর জেলার বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ।
মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালী,ফেনী ও লক্ষীপুর জেলা নিয়ে বাংলাদেশের একটি সু-পরিচিত অঞ্চল নোয়াখালী। ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মহান স্বাধীনতা পর্যন্ত এই তিন জেলার মানুষ গুরুত্বপুর্ন অবদান রেখেছে। যাদের মধ্যে ভাষা শহীদ আব্দুস সালাম, শহীদ সার্জেন্ট জহুরুল হক, বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন, শহীদ বুদ্ধিজীবি মুনির চৌধুরী, শহীদুল্লাহ কায়সার অন্যতম। শুধু তাই নয়, বর্তমানে ও দেশের গুরুত্বপূর্ন স্থানে বৃহত্তর নোয়াখালীর মানুষ সততার সাথে দায়িত্ব পালন করে দেশের সেবা করে যাচ্ছে। অথচ দেশের প্রয়জনে যে অঞ্চলের মানুষ গুরত্বপূর্ন অবদান রেখেছে আজ সেই নোয়াখালী, ফেনী,ও লক্ষীপুর অন্যান্য জেলার তুলনায় অবহেলিত। সরকার এ অঞ্চলের মানুষের জন্য এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোন উন্নয়ন করেনি। তাই বৃহত্তর নোয়াখালীর প্রায় ৮০ লক্ষ মানুষের সুবিধার্থে অবিলম্বে নোয়াখালী বিভাগ বাস্তবায়ন খুবই জরুরি।
মানববন্ধনের সংহতি প্রকাশ করে নোয়াখালী পেইজ, ঢাকাস্থ ফেনী ছাত্র ফোরাম, সোনাগাজী স্টুডেন্টস ইউনিটি, নোয়াখালী বিভাগ অনলাইন গ্রুপ, কোম্পানীগঞ্জ তরুন ছাত্র ফোরাম, লক্ষীপুর বিকেবি ক্লাব সহ বেশ কয়েকটি সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন অংশগ্রহন করে।

Top