সুনামগঞ্জ পৌরসভা উপনির্বাচনের ভোট গ্রহন চলছে

received_1483474261781287.jpeg

ছবি : (গতকালের নির্বাচন প্রস্তুতি কল্পে সরঞ্জাম আনার ছবি)
এম এ মোতালিব ভুঁইয়া,সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: 
সুনামগঞ্জ পৌরসভা উপনির্বাচনের ভোটগ্রহণ আজ (বৃহস্পতিবার)। ৪২ হাজার ৩২২ জন ভোটার সকাল ৮ টা থেকে তাদের ভোট দেওয়া শুরু করেছেন এবং  বিকাল ৪ টা পর্যন্ত ২৩ কেন্দ্রে ভোট দেবেন। ভোটারদের মধ্যে মধ্যে পুরুষ ২১ হাজার ১৪৯, নারী রয়েছেন ২১ হাজার ১৭৩ জন।
মঙ্গলবার রাত ১২ টায় প্রায় এক মাসের প্রচারণা শেষ হয়েছে । বুধবার ভোট কেন্দ্রে এজেন্ট নিয়োগ এবং কেন্দ্রে কেন্দ্রে ভোট কর্মীদের দায়িত্ব প্রদানের কাজ করেছেন প্রার্থীরা। ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতেও নানা কৌশল নিয়ে প্রার্থীরা এজেন্টদের সঙ্গে আলোচনা করে দিন কাটিয়েছেন।
ভোটকেন্দ্রে দায়িত্ব পালনরত ২৩ জন প্রিজাইডিং অফিসার, ১১৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২৩৪ জন পোলিং অফিসারকে বুধবার বিকালে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল মোতাল্লেব বললেন, ‘২৩ কেন্দ্রকেই সমানভাবে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ বিবেচনা করে সমানভাবে আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োগ করা হয়েছে।’
সহকারী রিটার্নিং কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, ‘প্রতিকেন্দ্রে একজন ইন্সপেক্টর পর্যায়ের কর্মকর্তার নেতৃত্বে ৬ জন পুলিশ এবং পুরুষ-মহিলাসহ ১২ জন আনসার রয়েছে।

পুলিশ, এপিবিএন, ব্যাটেলিয়ান আনসার সমন্বয়ে মোবাইল টিম রতেছে ৮ টি, স্ট্রাইকিং ফোর্স  ১ টি, ২ প্লাটুন বিজিবি এবং র‌্যাব’এর ৩ টি টিম রয়েছে।’
পুলিশ সুপার বরকতুল্লাহ্ খান বলেন,‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষে সকল প্রচেষ্টা অব্যাহত থাকবে। সকলে যাতে উৎসবমুখর পরিবেশে ভোট দেয়, সেই আয়োজন থাকবে।’
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেন,‘সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষে ৮ টি মোবাইল টিমের সঙ্গে ৮ জন ম্যাজিস্ট্রেটসহ মোট ১১ জন ম্যাজিস্ট্রেট আইন-শৃঙ্খলা পর্যবেক্ষণ করবেন। জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচন উপলক্ষে কন্ট্রোল রুম করা হয়েছে। সকল প্রকার অস্ত্র বহনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।।

Top