পত্নীতলার পরিশ্রমী ও সংগ্রামী এক আ’লীগ নেতা : শহিদুল

received_352472041913711.jpeg

মোঃ মেহেদী হাসান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি ঃ
নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার সবার প্রিয় জনদরদী, পরিশ্রমী ও গরীব দুঃখি মানুষের বন্ধু এক আ’লীগ নেতা যার নাম শহিদুল। তার পুরো নাম মোঃ শহিদুল আলম বেন্টু। তিনি নজিপুর পৌর আ’লীগের আস্থা ও অনুপ্রেরণা। শহিদুল আলম বেন্টু বাংলাদেশ আ’লীগের পত্নীতলা উপজেলা সদর নজিপুর পৌর আ’লীগের একজন সভাপতি। তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীত নন্দিত একজন আ’লীগ নেতা। তার কাজ কর্মে, মেধা, প্রজ্ঞায়, মননশীলতায়, নিষ্ঠা- সততা ও উদারতায় প্রমাণ মিলে। তিনি সুখে দুঃখে, বিপদে-আপদে সব সময় গরীব ও মেহনতী মানুষের পাশে দাঁড়িয়েছেন। তার আন্তরিকতায় ও ভালোবাসা জয় করে নিয়েছে হাজারো নেতা কর্মীর হৃদয়। নিজের দল ও সংগঠনের জন্য কঠোর পরিশ্রমী ও নিবেদিত নেতা হিসেবে সর্ব মহলে খুবই প্রশংসিত।
বিভিন্ন সামাজিক, মানবিক ও জনকল্যাণ মূলক কর্মকান্ডে সর্বদা নিজেকে নিয়োজিত রেখে চলেছেন। তিনি নজিপুর বাসষ্ট্যান্ড বণিক কমিটির এক জন সভাপতি। তার কাজকর্মে সকল বণিক ভাইদের কাছে প্রিয় পাত্র হিসাবে রয়েছেন। তিনি বণিক ভাইদের সবাইকে সমান চোখে দেখেন। কেও যদি তার কাছে কোনো বিচার নিয়ে আসেন তাহলে তিনি সব কাজ ফেলে রেখে বিচার করার জন্য যান। যেটা সুষ্ট বিচার সেটাই তিনি করে থাকেন। এছাড়াও তিনি নজিপুর প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক হিসাবে নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছিলেন। সংগঠনের সকল কাজকর্ম তিনি নিজে পালন করে থাকতেন। তাকে পেয়ে নজিপুর প্রেস ক্লাব পত্নীতলা থানার সেরা প্রেস ক্লাবে পরিনত ছিলো। দরিদ্র শিক্ষার্থী ও গরীব মানুষের পাশে তাকে সবসময় দেখা যায়।
শহিদুল আলম বেন্টু অসহায় ও সহায় সম্বলহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। যখন কেউ তার কাছে সাহায্য সহযোগিতা চেয়েছেন, তখনই উনি তার হাতকে প্রসারিত করেছেন। বরাবর উনি মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন মানবতার অগ্রদূত হিসাবে। কখনো নিজস্ব অর্থায়নে, কখনো পত্নীতলা আ’লীগের নিবেদিত নেতা কর্মীদের সহযোগিতায়। উনার এলাকায় কোনো গরীব দুঃখি মানুয় অসুস্থ থাকেন, তিনি নিজে গিয়ে দেখে আসেন এবং নিজের পরিবারের টাকায় চিকিৎসার খরচ বহন করেন অভিবাবকের ন্যায়।
পৌর আ’লীগের কমিটি গঠিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত সকল গনতান্ত্রিক আন্দোলনে বিশেষ করে শহিদুল আলম বেন্টু এর দক্ষ সাংগঠনিক নেতৃত্ব অনন্য ভূমিকা রেখে চলেছে। যার কারনে ইতিমধ্যে নিজ দলের নেতা-নেত্রীকর্মীদের কাছে উনার বিশেষ গ্রহনযোগ্যতা সৃষ্টি হয়েছে। শত ব্যস্থতার মধ্যে যিনি দলীয় ও সাংগঠনিক শৃঙ্গলা রক্ষায় বদ্ধপরিকর সংগঠনকে শক্তিশালী ও সুসংগঠিত করতে শতভাগ নিবেদিত এক প্রাণ। অসীম সাহসীকতা ও দুরদশীতা যেন এই সমস্থ অপশক্তির বিরুদ্ধে এক জলন্ত অগ্নিশিখা।
তিনি অক্লান্ত পরিশ্রম, ধৈর্য, সাংগঠনিক প্রজ্ঞা ও দক্ষতায় নজিপুর পৌর আ’লীগের একটি শক্তিশালী ঐক্যবদ্ধ ও সুসংগঠিত ইফনিট হিসেবে পরিচিত । পৌর বাসীর আস্থা ও শক্তি সাহসের অনুপ্রেরণার নাম শহিদুল আলম বেন্টু। সবাই তাকে সফল নেতা হিসাবে দাবি রাখেন। এলাকাবাসী ও পৌর বাসী শহিদুল আলম বেন্টুকে তাদের নজিপুর পৌর মেয়র হিসাবে দেখতে চান।

Top