চট্টগ্রামের আনোয়ারার দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য আয়োজন

received_1823013387999697.jpeg

ডি এইচ মনসুুর, অানোয়ারা:

মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা স্মরণে ছিল সেসব বীর সেনানী, যাঁরা অকাতরে দেশমাতৃকার জন্য বিলিয়ে দিয়েছেন নিজেদের প্রাণ। কণ্ঠে দাবি, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নবপ্রজন্মকে জানতে হবে। এককাতারে শামিল শিক্ষার্থীসহ সব শ্রেণি- পেশার মানুষ।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার (২৬ মার্চ) উৎসবমুখর ছিল চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ। স্বাধীনতার আনন্দে মেতে ছিল সবাই। সকাল থেকে মাইকে বেজেছে দেশাত্মবোধক গান ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ। শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, শোভাযাত্রার পরপরই শুরু হয় সাংস্কৃতিক প্রতিযোগিতা। সন্ধ্যায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় দলীয় গান, আবৃত্তি, নৃত্য ও নাটকে মেতেছিল হাজার হাজার দর্শক। এরই ফাঁকে ফাঁকে চলে অতিথিদের কথামালা।
ব্যতিক্রমী এ অনুষ্ঠানের আয়োজন করে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক ড. মো. গোলাম মাওলা। বিশেষ অতিথি ছিলেন দৈনিক সমকালের ডেপুটি জেনারেল ম্যানেজার সুজিত কুমার দাশ, চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রশিক্ষক শামসুদ্দীন শিশির, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী। বিদ্যালয়ের শিক্ষক আবসার উদ্দিন ও শিক্ষার্থী সামিয়া জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে বার্ষিক প্রতিবেদন পাঠ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকৃত রঞ্জন দত্ত।স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন।
এছাড়া উপজেলা আওয়ামী লীগ এডহক কমিটির সদস্য ফজলুল করিম চৌধুরী বাবুল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি এম আনোয়ারুল হক, অানোয়ারা সাংবাদিক ফোরমের সাধারন সম্পাদক জাহেদুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

Top