বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন।

26-march-pic-1.jpg

ইবি প্রতিনিধি:
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিসব ২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার সকাল ৮টায় বিশ্ববদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।
এছাড়া সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্র বের করা হয়। শোভাযাত্রটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে এসে শহীদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।পরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমদ।

এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী,বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি ও প্রেসক্লাবসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠন।

Top